ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদী উস্কানির বিরুদ্ধে সোচ্চার হওয়ায় মাওলানা ফারুকীকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
জঙ্গিবাদী উস্কানির বিরুদ্ধে সোচ্চার হওয়ায় মাওলানা ফারুকীকে হত্যা

ঢাকা : ইসলাম ধর্মের অপব্যাখ্যাকারী ও জঙ্গিবাদের উস্কানীদাতাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কারণেই আল্লামা নুরুল ইসলাম ফারুকীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে দাবি করেছে আহলে সুন্নাত যুব পরিষদ।

শনিবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আহলে সুন্নাত যুব পরিষদের আয়োজনে ইসলামী চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী দিবস উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নুরুল ইসলাম ফারুকী হত্যার বিচার দাবি করেন পরিষদের নেতৃবৃন্দ। তারা বলেন, ইসলাম ধর্ম তথা কুরআন হাদিসের অপব্যাখ্যা করে যারা শান্তির ধর্ম ইসলামে বিভেদ সৃষ্টি করছে, সাধারণ মানুষদের বিভ্রান্ত করে জঙ্গিবাদের দিকে উস্কে দিচ্ছে- শহীদ নুরুল ইসলাম ফারুকী সর্বদা তাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি বলিষ্ঠ কণ্ঠে তাদের প্রতিবাদ করতেন এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করতেন।

দেশের গণমাধ্যমে ইসলামী অনুষ্ঠানে জঙ্গিবাদের মুখোশ উন্মোচন করায় উগ্রবাদী গোষ্ঠী তার কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দিতে পরিকল্পিতভাবে তাকে হত্যা করে বলে দাবি করেন বক্তারা। তারা আরও বলেন, আট বছর পেরিয়ে গেলেও এখনো এ নির্মম হত্যাকাণ্ডের বিচার হয়নি। যা একই সাথে দুঃখজনক ও গভীর উদ্বেগের বিষয়। তাই আইন ও বিচার ব্যবস্থার প্রতি জনগণের আস্থা সমুন্নত রাখার স্বার্থে, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত পূর্বক এই নির্মম হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ করতে সরকারের প্রতি জোর দাবি জানান পরিষদের সদস্যরা।

আহলে সুন্নাত যুব পরিষদের সভাপতি ফিরোজ আলম খোকনের সভাপতিত্বে বক্তব্য দেন আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রেসিডিয়াম সদস্য পীরে তরিকত সৈয়দ মুসলিম উদ্দিন ফকির নূরী আল কাদেরী, পীরে তরিকত আল্লামা মহিউদ্দিন লতিফি, পীরে তরিকত আল্লামা আব্দুল করিম আল কাদেরী, অধ্যাপক ড. আবুল ফাতাহ মুহাম্মদ মহিউদ্দিন, পীরে তরিকত আল্লামা হাবিবুল্লাহ আল কাদেরী, আহলে সুন্নাত ওয়াল জামাআতের নির্বাহী মহাসচিব মাওলানা আ.ন.ম. মাসউদ হোসাইন আল-ক্বাদেরী।

২০১৪ সালের ২৭ আগস্ট নিজ বাসভবনে জবাই করে হত্যা করা হয় আল্লামা নুরুল ইসলাম ফারুকীকে।

বাংলাদেশ সময় : ১৪৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।