ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে পর্যটক অপহরণ, হোটেল ম্যানেজারসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
কক্সবাজারে পর্যটক অপহরণ, হোটেল ম্যানেজারসহ আটক ২ জব্দ মোটরসাইকেল

কক্সবাজার: কক্সবাজারে পুলিশ পরিচয়ে দুই পর্যটককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় একটি হোটেলের ২ কর্মচারিকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। এ ঘটনায় ভূক্তভোগী দুই পর্যটককে উদ্ধারসহ দুটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে টুরিস্ট পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। আটকরা হলেন- হোটেল সী-পার্ল-১ এর ম্যানেজার মোহাম্মদ দিদার ও কর্মচারী সালাউদ্দিন।

ভূক্তভোগী পর্যটক চট্টগ্রামের কর্ণফুলি থানার উত্তর বন্দর এলাকার বাসিন্দা মোহাম্মদ নাছিরের ছেলে নেওয়াজ নাছির (২৪) ও আনোয়ারা উপজেলার চুন্না পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে নুরুল আইয়ুব (৪০)।

তাদের বরাতে এএসপি মিজানুজ্জামান বলেন, রোববার (৪ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রাম থেকে দুটি মোটরসাইকেলে দুই পর্যটক কক্সবাজার বেড়াতে আসেন। ওইদিন সকাল সাড়ে ৮টায় কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের ‘আলফা ওয়েব গেস্ট হাউজ’ নামের একটি আবাসিক হোটেলের ষষ্ঠ তলার ‘স্পা সেন্টারে’ একজন পর্যটক স্পা করতে যান। সেখানে ওই পর্যটক প্রায় দুই ঘণ্টা পর্যন্ত স্পা করেন। এসময় পর্যটক নুরুল আইয়ুবের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপ হয় স্পা-কর্মীর। পর্যটকের কাছ থেকে আয়সহ বিভিন্ন তথ্য জেনে নেন তিনি।  
সহকারী পুলিশ সুপার বলেন, ওইদিনই ৪টায় দুই পর্যটক মোটরসাইকেলে করে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। এসময় দুই পর্যটক পরস্পর কিছুটা দূরত্ব বজায় রেখে গাড়ি চালাচ্ছিলেন। এক পর্যায়ে নুরুল আইয়ুব কক্সবাজার শহরের বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে মোটরসাইকেলে  এসে ৪ দুষ্কৃতি গতিরোধ করে। পরে তাকে পুলিশ পরিচয় দিয়ে দুষ্কৃতিরা ধরে নিয়ে যায়। এরপর ওই পর্যটককে হোটেল সী-পার্ল-১ এর ৫-সি কক্ষে আটকে রাখে।

অন্যদিকে মোটরসাইকেল নিয়ে চট্টগ্রামের উদ্দেশে এগুতে থাকা পর্যটক নেওয়াজ নাছিরকে পেছন থেকে তাড়া করছিল দুষ্কৃতিদের আরেকটি মোটরসাইকেল। এক পর্যায়ে নবগঠিত ঈদগাঁও উপজেলা সদর স্টেশনের কিছুটা আগে তাকেও গতিরোধ করে দুষ্কৃতিরা। এসময় দুষ্কৃতিরা তাকে পুলিশ পরিচয় দিয়ে তুলে আনার চেষ্টা চালায়। এতে ওই পর্যটক গড়িমসি করলে মোবাইল ফোনে অন্য দুষ্কৃতিদের বিষয়টি জানায়। পরে অন্য দুষ্কৃতিরা ঘটনাস্থলে পৌঁছে পুলিশ পরিচয় দিয়ে ওই পর্যটককে গাড়িতে তুলে নেয়। এরপর ওই পর্যটককেও হোটেল সী-পার্লের এনে আটকে রাখে।

ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা মিজানুজ্জামান বলেন, অপহরণ করে আনা দুই পর্যটককে হোটেল কক্ষে জিন্মি রেখে চালানো হয় শারীরিক নির্যাতন। পরে নির্যাতনের এক পর্যায়ে পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানের মোবাইল ফোনে মুক্তিপণ দাবি করা হয়। এতে অপহরণকারীদের দেওয়া ৪ টি বিকাশ নম্বরে আদায় করা হয় ১ লাখ ৯০ হাজার টাকা। এরপর ওই দুই পর্যটককে হোটেল কক্ষের ভেতরে আটকে রেখে দরজা বন্ধ করে অপহরণকারীরা পালিয়ে যায়।

এ ঘটনার পরে সোমবার (৫ সেপ্টেম্বর) রাত ২টায় জিন্মি পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানা ৯৯৯ নম্বরে কল করে জানালে ট্যুরিস্ট পুলিশের একটি দল হোটেল কক্ষ থেকে তাদের উদ্ধার এবং হোটেলটির দুই কর্মচারীকে আটক করে বলে জানান সহকারী পুলিশ সুপার।

মিজানুজ্জামান জানান, ঘটনার পর থেকে পর থেকে জড়িতদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এক পর্যায়ে মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের কলাতলী এলাকার আবাসিক হোটেল ওয়ার্ল্ড বে এর পার্কিং থেকে একটি এবং ওয়ার্ল্ড বিচ রিসোর্টের সামনে থেকে পর্যটকদের আরেকটি মোটর সাইকেল পুলিশ উদ্ধার করেছে।
এ ঘটনায় ভূক্তভোগী পর্যটকরা কক্সবাজার সদর থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানান ট্যুরিস্ট পুলিশের এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এসবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।