ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বৈমানিক হলেন পুলিশের চার কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
বৈমানিক হলেন পুলিশের চার কর্মকর্তা

ঢাকা: বাংলাদেশ পুলিশের চার তরুণ অফিসার ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সাফল্যের সঙ্গে শেষ করেছেন। তারা হলেন- সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.  মুশফিকুল হক, সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা ও সহকারী পুলিশ সুপার মো. আবুল হোসাইন।

সোমবার (৩১ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তর থেকে এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে সোমবার দুপুরে আর্মি এভিয়েশন স্কুলে নবীন বৈমানিকদের হাতে সার্টিফিকেট তুলে দেন ও তাদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্মি এভিয়েশন গ্রুপের অধীনস্থ এভিয়েশন স্কুলের সার্বিক তত্ত্বাবধানে সেনা বাহিনী, নৌ বাহিনী এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর মোট ১০ জন তরুণ অফিসার 'এভিয়েশন বেসিক কোর্স-১২' সম্পন্ন করেছেন। প্রশিক্ষণার্থীদের মধ্যে সেনাবাহিনীর পাঁচ জন  সেসনা-১৫২ অ্যারোবেট বিমানে ৭০ ঘণ্টা এবং নৌবাহিনী ও বাংলাদেশ পুলিশের পাঁচ জন ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে ৭০ ঘণ্টা উড্ডয়ন সফলভাবে শেষ করেন।

সেসনা-১৫২ অ্যারোবেট বিমানের প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মো. আবু তালহা আরেফিন এবং ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন।

উল্লেখ্য, সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা বাংলাদেশ পুলিশের প্রথম নারী বৈমানিক হওয়ার গৌরব অর্জন করেছেন।

বাবাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এজেডএস/এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।