ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

খুলনায় আর্জেন্টিনা ভক্তদের উন্মাদনা, মোড়ে মোড়ে ভুঁড়িভোজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
খুলনায় আর্জেন্টিনা ভক্তদের উন্মাদনা, মোড়ে মোড়ে ভুঁড়িভোজ ছবি: বাংলানিউজ

খুলনা: কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা ও বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। এ নিয়ে খুলনায় বইছে আনন্দের জোয়ার।

মোড়ে মোড়ে চলছে খাবারের আয়োজন।

রোববার (১৮ ডিসেম্বর) রাত নয়টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। আর এ ম্যাচকে ঘিরে উচ্ছ্বাসের কমতি নেই খুলনার আর্জেন্টিনা প্রেমীদের মধ্যে। তারা শুভ কামনা জানিয়ে করছেন মিছিল শোভাযাত্রা। এছাড়া নগরীর মোড়ে মোড়ে আয়োজন করেছেন ভুঁড়িভোজের।

নগরীর জিন্নাপাড়া এলাকায় একুশে সঞ্চয় প্রকল্পের উদ্যোগে ফাইনাল খেলা দেখার আয়োজন করা হয়েছে। আর্জেন্টিনা সমর্থকগোষ্ঠীরা ফেস্টুন ও ব্যানার নিয়ে সকাল থেকেই দফায় দফায় মিছিল করছেন। খেলার মাঝে খাবারের ব্যবস্থাও করেছেন তারা। আর্জেন্টিনা সমর্থকরা মনে করছেন, আর্জেন্টিনাই বিশ্ব চ্যাম্পিয়ন হবে। খেলা শেষেও বিশাল গণমিছিল বের করবেন বলে জানিয়েছেন তারা।

একুশের সঞ্চয় প্রকল্পের নাজমুল হাসান সবুজ বলেন, এবার মেসির হাত ধরে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। ব্রাজিল সমর্থক মনিরুল ইসলাম মামুন জানান, আমি ব্রাজিলের সমর্থন করি। তবে মেসি বিশ্বকাপ জিতুক এটাই চাই।

একুশে সঞ্চয় প্রকল্পের সভাপতি হলেন ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন মিঠু। তিনি একজন ব্রাজিলের সাপোর্টর। তবে তিনিও চান মেসির হাতেই বিশ্বকাপ আসুক।

এছাড়া ফেরদৌস রানা, ওবায়দুল রাসেল ও আসিফ হাসিব সাইদুলের মত মেসি ভক্তদের প্রত্যাশা আর্জেন্টিনাই এবার বিশ্ব চ্যাম্পিয়ন হবে।

এদিকে, খুলনার শহিদ হাদিস পার্কেও আর্জেন্টিনা সমর্থকদের জন্য ভুঁড়িভোজের ব্যবস্থা করা হয়েছে। সেখানে ৫ হাজার আর্জেন্টিনা সমর্থকদের জন্য থাকছে মোরগ পোলাও-এর ব্যবস্থা। নগরজুড়ে চলছে বড় পর্দায় খেলা দেখার আয়োজন। সেই সঙ্গে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল।

খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাইফুল ইসলাম নিজ উদ্যোগে এ আয়োজন করেছেন। বিশ্বকাপের শুরু থেকেই এক মাসের জন্য পার্ক ভাড়া নেওয়া ছিল। বিশ্বকাপের পুরোটা সময় মানুষ এখানে খেলা উপভোগ করেছেন। আজও ৭ থেকে ৮ হাজার মানুষ খেলা দেখবেন। পার্কের গেট দিয়ে সন্ধ্যা ৭টা থেকে প্রবেশ শুরু হবে।  

সরেজমিনে দেখা যায়, সন্ধ্যা থেকেই হাদিস পার্কের বিপরীত দিকের একটি ভবনের নিচতলায় পাঁচ হাজার মানুষের খাবার রান্নার প্রস্তুতি চলছে। উৎসবমুখর পরিবেশে বড় বড় ডেকে চলছে খাবার রান্না। সমর্থকদের অনেকেই বিষয়টা তদারকি করছেন।

খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, খুলনার মানুষ ফুটবল প্রেমী। বিশ্বকাপের শুরু থেকেই হাদিস পার্কে সুন্দর পরিবেশে মানুষের খেলা দেখার ব্যবস্থা করা হয়। সারা মাস মানুষ এখানে খেলা উপভোগ করেছে। আজ ফাইনাল খেলা। ফাইনালে ফেভারিট আর্জেন্টিনা উঠেছে। খুলনায় আর্জেন্টিনার সমর্থক অনেক। ফাইনালকে স্মরণীয় করে রাখতে সমর্থকদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

নগরীর জাতিসংঘ শিশু পার্ক ও ময়লা পোতার মোড়েও বিশাল পর্দায় খেলা দেখার আয়োজন করা হয়েছে। এখানে হাজারো মানুষ আগেভাগে ভিড় জমিয়েছেন।  

খেলা নিয়ে উন্মাদনা শুধু খুলনার শহরেই কেবল নয়। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও বইছে ফুটবলের এ উন্মাদনা।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা,  ডিসেম্বর ১৮, ২০২২
এমআরএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।