ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অফবিট

৩ বছর বয়সে পাকা রাঁধুনি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
৩ বছর বয়সে পাকা রাঁধুনি!

না না, শিরোনাম পড়ে একদমই হাসবেন না। মোটেই আষাঢ়ে গল্প ফাঁদিনি।

যা বলছি, অক্ষরে অক্ষরে সত্যি। বিশ্বাস না হয়, নিজের চোখে ভিডিওটা দেখুন, বর্ণনাটা কান পেতে শুনুন আর চক্ষুকর্ণের বিবাদ ভঞ্জন করুন।

দেখুন, ওলেনকা (Olenka)  নামের এই পিচ্চি মেয়েটা কী দারুণভাবে অভিজ্ঞ শেফের মতো একাই রান্নাঘর সামাল দিচ্ছে। মজাদার নানা পদের রান্না করে সে এরই মধ্যে বনে গেছে সেলিব্রেটি।

৪ বছর বয়সী রাশান এক মেয়ের ৭টি ভাষা জানার খবরের রেশ না ফুরাতেই এবার জানা গেলো ওলেনকা নামের তিনবছর বয়সী এই রাশান মেয়ের রান্নার বিরল প্রতিভার কথা।  

ওলেনকা বাবা-মা রাশিয়ার রাজধানী মস্কোর বাসিন্দা। ওলেনকার মা অ্যান (Ann) জানিয়েছেন, ওর বয়স যখন মাত্র ৮ মাস তখন থেকেই সে খাবারের ব্যাপারে আগ্রহী হয়ে ওঠে। তখন তার গিন্নিপনার শুরুটা হয় ময়দার কাঁই করা আর সেদ্ধ আলুর ভর্তা করার মধ্য দিয়ে। শুরু থেকেই মা অ্যান তার মেয়ের রান্নাপ্রীতির প্রতি সহায়তার হাত বাড়াতে থাকেন। এভাবে অল্পদিনেই ওলেনকা হরেক রান্নায় পারদর্শী হয়ে ওঠে।
 
এখন এই তিনবছর বয়সে গোটা রান্নাঘর সে একাই সামাল দিতে পারে। বড়দের সহায়তার দরকার একদমই হয় না তার। ওলেনকা এখন একজন পুরোদস্তর শেফের মর্যাদা কুড়িয়ে নিয়েছে। সামাজিক মাধ্যমের কল্যাণে ওর রান্নারত ভিডিওছবি ছড়িয়ে পড়েছে দুনিয়াব্যাপী। একটি সংবাদমাধ্যম ওর ওপর করা এক ভিডিও প্রতিবেদনের শিরোনাম করেছে: ‘this-3-year-old-from-russia-is-a-prodigy-in-the-kitchen’
 
বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।