ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

অফবিট

পাসপোর্ট পেতে বাড়িতে থাকতে হবে শৌচাগার!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
পাসপোর্ট পেতে বাড়িতে থাকতে হবে শৌচাগার!

বাসা-বাড়িতে শৌচাগার থাকলেই পাসপোর্টের আবেদন গ্রহণ করার নির্দেশ দিয়েছে ভারতের মধ্য প্রদেশের কান্তি জেলা প্রশাসন। পাসপোর্ট আবেদনকারীর বাড়িতে শৌচাগার আছে পুলিশ সরেজমিনে দেখে আসার পরেই পাসপোর্টের আবেদন জমা নেওয়া হবে।

ঢাকা: বাসা-বাড়িতে শৌচাগার থাকলেই পাসপোর্টের আবেদন গ্রহণ করার নির্দেশ দিয়েছে ভারতের মধ্য প্রদেশের কান্তি জেলা প্রশাসন। পাসপোর্ট আবেদনকারীর বাড়িতে শৌচাগার আছে পুলিশ সরেজমিনে দেখে আসার পরেই পাসপোর্টের আবেদন জমা নেওয়া হবে।

স্বচ্ছ ভারত ক্যাম্পেইনের অংশ হিসেবে এ নির্দেশনা- বলে জানিয়েছেন কান্তি জেলার পুলিশ কমিশনার (এসপি) গৌরব তিওয়ারি।

তিনি জানান, পাসপোর্টের জন্য আবেদনকারীকে ‘বাড়িতে শৌচাগার আছে’ এ মর্মে পৌর কর্মকর্তা এবং গ্রাম পঞ্চায়েতের স্বাক্ষরসহ সনদপত্র সংগ্রহ করতে হবে। এতেই চলবে না, বাড়িতে গিয়ে পুলিশ দেখে আসবে- তবেই পাসপোর্টের আবেদন নেওয়া হবে।

খোলা আকাশের নিচে মলত্যাগ রোধ করতে স্থানীয় সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় পঞ্চায়েত ও পল্লী উন্নয়ন বিভাগের কর্মকর্তাদের সহযোগিতায় এই কার্যক্রম শুরু করেছে। ২০১৭-১৮ অর্থবছরে ৫৫ লাখ শৌচাগার নির্মাণের উদ্যোগ নিয়েছে ভারত।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এমসি/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।