ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

অফবিট

ব্রিটেনজুড়ে বেড়াল নিধনযজ্ঞ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
ব্রিটেনজুড়ে বেড়াল নিধনযজ্ঞ!

এক বছর আগে দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে কে বা কারা মেতে উঠেছিল বেড়াল নিধনযজ্ঞে। মাঝখানে তাতে ছেদও পড়েছিল। এবার তা শুরু হয়েছে আবার।

এক বছর আগে দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে কে বা কারা মেতে উঠেছিল বেড়াল নিধনযজ্ঞে। মাঝখানে তাতে ছেদও পড়েছিল।

এবার তা শুরু হয়েছে আবার।

তবে এখন তা কেবল ক্রয়ডনেই সীমাবদ্ধ নেই, বেড়ালের খুনিরা ছড়িয়ে পড়েছে ব্রিটেনের সর্বত্র।

ব্যাপারটি চলে গেছে রীতিমতো উদ্বেগজনক পর্যায়ে। সাউথ নরউড অ্যানিম্যাল রেসকিউ লিবার্টি (SNARL) এ নিয়ে শুরু করেছে তদন্ত। সংস্থাটির কো-ফাউন্ডার টনি জেনকিন জানান, হত্যাযজ্ঞটি লন্ডন, বার্মিংহ্যাম ও ম্যানচেস্টারসহ ছড়িয়ে পড়েছে প্রায় সব শহরে। খুনির দল এতো-এতো বেড়াল মারছে যে, লন্ডনের মর্গগুলোতে মরা বেড়াল রাখার জায়গা হচ্ছে না। এতো কিছুর পরও খুনি বা খুনিরা ধরা পড়ছে না।  

টনি জেনকিন রুশ বার্তা সংস্থা Sputnik-কে জানান, রাসায়নিক পরীক্ষায় হত্যাকাণ্ডের ধরন দেখে পুলিশ ধারণা করছে, একাধিক নয়, খুনি হয়তো একজনই। আর যদি খুনির সংখ্যা একজনের বেশি হয়েও থাকে, তবে তারা ওই একজনের কাছেই প্রশিক্ষণ নিয়েছে।

চলমান এই বেড়াল নিধনযজ্ঞে দারুণভাবে উদ্বিগ্ন একজন বলেন, ওই পাগলাটে খুনিকে ধরার জন্য দরকার ছিল আরো বেশি জোরালো পদক্ষেপ। তিনি বেড়াল হত্যা ঠেকাতে আরো বড় আকারের, প্রয়োজনে দেশব্যাপী ক্যাম্পেইন শুরু করার দাবি জানিয়েছেন- ‘There needs to be a bigger campaign, maybe even national, to find him or her’

জেনকিন বেড়ালের মালিকদের পরামর্শ দিয়েছেন, তারা যেন বেড়ালকে রাতে বাড়ির বাইরে যেতে না দেন এবং বেড়ালের গতিবিধির ওপর নজর রাখেন। তাছাড়া কেউ বেড়ালের সঙ্গে খাতির জমাবার চেষ্টা করছে দেখলে সঙ্গে সঙ্গে যেন পুলিশকে ফোন করে জানান।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
জেএম/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।