ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

অফবিট

বেড়াল যখন কলেজছাত্র!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
বেড়াল যখন কলেজছাত্র! ছবি: সংগৃহীত

মানব সন্তানেরা স্কুল-কলেজে যায়। পাস দেয়, ডিগ্রি অর্জন করে, চাকরি করে। কিন্তু বিদ্যা শিক্ষাটা কি কেবল মানব সন্তানদের একচেটিয়া! নাহ, চতুষ্পদ প্রাণীরাও...

মানব সন্তানেরা স্কুল-কলেজে যায়। পাস দেয়, ডিগ্রি অর্জন করে, চাকরি করে।

কিন্তু বিদ্যা শিক্ষাটা কি কেবল মানব সন্তানদের একচেটিয়া! নাহ, চতুষ্পদ প্রাণীরাও যদি কলেজে গিয়ে ছাত্র হিসেবে ক্লাস করে, গভীর মনোযোগ দিয়ে শিক্ষকের লেকচার শোনে, তখন তাকে কি বলবেন আপনি?

ভূমিকা বাদ দিয়ে এবার আসুন একটি খবরের কিছু অংশ উদ্ধৃত করি- ‘খবরে প্রকাশ, খুবসুরত চেহারার একটি চারপেয়ে ছাত্র দক্ষিণ কোরিয়ার গাংদং কলেজে ক্লাস করছে। তার নাম ‘তিউক গাং-ই’। কলেজ ভবনটিকেই সে তার বাড়ি বানিয়ে ফেলেছে’।

‘চারপেয়ে ওই ছাত্রটি হচ্ছে একটি বেড়াল!’

প্রতিদিন ক্লাস শুরু হওয়া মাত্র বেড়ালটি নিয়ম করে ক্লাসে এসে নিজের নির্দিষ্ট আসনে গিয়ে বসে। গভীর মনোযোগে শিক্ষকের লেকচার শোনে (অথবা শোনার ভাব করে)। এরপর এক সময় ঘুমকাতুরে ছাত্রদের মতো ক্লাসেই ঘুমিয়ে পড়ে। কিন্তু যখন ক্লাস শেষ হয়, তখন সে ঠিক ঠিক পরবর্তী ক্লাসে গিয়ে হাজির হয়। লেকচার শোনে এবং এক সময় ঘুমিয়ে পড়ে।

দক্ষিণ কোরিয়ার SBS TV channel বিনোদন সংবাদ হিসেবে বেড়ালটির ওপর একটি প্রতিবেদনও প্রচার করেছে অক্টোবরের শেষ দিকে। এ সুবাদে সে এখন বিভিন্ন মিডিয়ার নজর কেড়েছে।

sputniknews.com  এ ব্যাপারে করা প্রতিবেদনে বলেছে: ‘At the end of October an entertainment broadcast  broke the news of a cat who acts exactly like a student.’
 
আসলে কলেজেরই এক ছাত্রী বেড়ালটিকে নিয়ে প্রতিদিন কলেজে আসতো। ওকে সঙ্গে নিয়েই  সে ক্লাস করতো। এরপর বছর খানেক হলো ওই ছাত্রী আর কলেজে আসে না। কিন্তু বেড়ালটি আর কলেজছাড়া হয়নি। কলেজের ছাত্র-ছাত্রীরা ওর সঙ্গে ভাব করে নিয়েছে। তারাই ওকে আদর করে খাবার কিনে দেয়।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।