ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অফবিট

কুকুর হলো মেয়র!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
কুকুর হলো মেয়র! ছবি: সংগৃহীত

বিচিত্র পৃথিবীতে ঘটে চলেছে কতো না বিচিত্র ঘটনা! নইলে কি আর মানুষ রেখে কুকুরকে কেউ মেয়র নির্বাচিত করে? অবিশ্বাস্য এ ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে।

ঢাকা: বিচিত্র পৃথিবীতে ঘটে চলেছে কতো না বিচিত্র ঘটনা! নইলে কি আর মানুষ রেখে কুকুরকে কেউ মেয়র নির্বাচিত করে?

অবিশ্বাস্য এ ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে। সেখানকার ছোট্ট শহর র‌্যাবিট হ্যাশ (Rabbit Hash)।

শহরের বাসিন্দারা রীতিমতো ভোটাভুটির মাধ্যমে ব্রাইনেথ পাউলট্রো (Brynneth Pawltro) নামের পিট বুল প্রজাতির একটি মেয়ে কুকুরকে মেয়র নির্বাচিত করেছেন গত ০৮ নভেম্বর।

www.msn.com - এর খবরের শিরোনামটা পড়ুন-‘Kentucky Town Elects Pit Bull Brynneth Pawltro Mayor’

কুকুরটি তার নিকটতম প্রতিদ্বন্দ্বীদের বিপুল ভোটে হারিয়েই মেয়রের পদটি বাগিয়ে নিয়েছে। বলা বাহুল্য, ওর অন্য প্রতিদ্বন্দ্বীরাও ছিল কুকুর, বেড়াল, শেয়াল ও মুরগি। ব্রাইনেথ পাউলট্রো সর্বমোট ভোট পেয়েছে ৩ হাজার ৩৬৭টি।  
ভোট শেষে Rabbit Hash Historical Society in Kentucky- এর বোর্ড অব ডিরেক্টরসের সদস্য ববি কাইজারের মুখে জয়ী কুকুর ব্রাইনেথ পাউলট্রোর প্রশংসাই ঝরেছে- ‘...কতো মিষ্টি একটা কুকুর সে! ... সে হতে যাচ্ছে ওর প্রজাতির দূত’।
 
শহরের বিখ্যাত Rabbit Hash General Store- এর জন্য চাঁদা সংগ্রহের জন্যই আয়োজন করা হয়েছিল এই অভিনব ভোটাভুটির। গত ফেব্রুয়ারিতে এক বড় ধরনের অগ্নিকাণ্ডে পুড়ে গিয়েছিল স্টোরটি। এ খাতে সংগৃহীত অর্থ স্টোরটির মেরামতের কাজে ব্যয় করা হবে।

মজার ব্যাপার, ভোটাররা যতোবার ইচ্ছে ভোট দিতে পেরেছেন। তবে প্রতিবারের জন্য আলাদাভাবে ডলার গুনতে হয়েছে তাদের। সব মিলিয়ে সংগৃহীত হয়েছে ৮ হাজার ৯৬৫ ডলার।

বাংলাদেশ সময়: ০৩৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।