ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অফবিট

মুখে স্ট্র ঠেসে বিশ্বরেকর্ড!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
মুখে স্ট্র ঠেসে বিশ্বরেকর্ড! মনোজ কুমার মহারানা

ঢাকা: অদ্ভুত বিশ্বরেকর্ড গড়ে পত্রিকার শিরোনাম হলেন ভারতের উড়িষ্যা রাজ্যের মনোজ কুমার মহারানা। মুখের ভিতর একসঙ্গে ৪৫৯টি স্ট্র (সরু প্লাস্টিকের পাইপ) ঠেসে তিনি নাম লিখিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

শুধু তাই নয়, ভেঙে দিয়েছেন একই ক্যাটাগরিতে আট বছর আগে সাইমন এলমোরের করা রেকর্ডটি।

২৩ বছর বয়সী মহারানা জানান, মুখে স্ট্র ঠেসে বিশ্বরেকর্ড গড়ার স্বপ্ন তার ছোটবেলা থেকেই।

সাবেক রেকর্ডধারী সাইমন এলমোরকে দেখেই তিনি অনুপ্রাণিত হন।  

বিশ্বরেকর্ড গড়ার জন্য মহারানাকে সবগুলো স্ট্র একত্রে মুখে ঢোকাতে হতো। আর এ অবস্থায় কমপক্ষে ১০ সেকেন্ড থাকা চাই। এ সময়ে কোনো স্ট্র পড়ে গেলে চলবে না এবং সেগুলো হাত দিয়ে স্পর্শ করাও যাবে না। নিয়ম অনুযায়ী, প্রতিটি স্ট্রয়ের ব্যাস কমপক্ষে শূন্য দশমিক ছয়-চার সেন্টিমিটার হতে হবে।  

সবগুলো স্ট্র একত্রে রাখার সুবিধার্থে রাবার ব্যান্ড ব্যবহার করেন মহারানা। আগের বিশ্বরেকর্ডটি ছিল চারশো স্ট্র মুখে ঢোকানোর। মহারানা সহজেই ওই রেকর্ড ভেঙে ফেলেন। প্রতিটি নিয়মই সঠিক মতো পালন করেন তিনি। সন্তুষ্ট হন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বিচারকরা।

একই রকম আরেকটি বিশ্বরেকর্ড আছে যেখানে হাত ব্যবহারের অনুমতি আছে। এ রেকর্ডটির মালিক মুম্বাইয়ের গিনেশ ঋষি। মুখে ৪৯৬টি স্ট্র প্রবেশ করিয়েছিলেন তিনিও।

বাংলাদেশ সময়: ০২৪৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এনএইচটি/এএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।