ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অফবিট

৮ গাধার ৪ দিনের কারাবাস!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
৮ গাধার ৪ দিনের কারাবাস! কারাভোগ শেষে বের হচ্ছে গাধাগুলো

ঢাকা: কারাগারের মূল ফটক দিয়ে প্রবেশ করলো আট কয়েদি। তবে এরা মানুষ নয়, আটজন কয়েদির সবাই গাধা। তাদের অপরাধও গুরুতর। কারাগারের অত্যন্ত মূল্যবান কিছু গাছপালা খেয়ে সাবাড় করেছে এরা। 

ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের জালাউন জেলার উরাই কারাগারের। চতুষ্পদী প্রাণীগুলোকে তাদের অপরাধের কারণে চারদিন কারাভোগ করতে হয়েছে।

কারণ তাদের খেয়ে ফেলা গাছগুলোর মূল্য প্রায় কয়েক লাখ রুপি।  

গাছগুলো ছিল কারাগার কর্তৃপক্ষের মালিকানায়। কারাগারের একজন কনস্টেবল আরকে মিশ্র সাংবাদিকদের বলেন, একজন সিনিয়র অফিসার এসব মূল্যবান গাছ কারাগারের আঙিনায় রোপণের উদ্দেশ্যে এনেছিলেন। কিন্তু গাধাগুলো সেগুলো খেয়ে ফেলেছে। নিষেধ থাকা সত্ত্বেও গাধাগুলোর মালিক কারাগারের আশপাশের এলাকায় এদের ছেড়ে রেখেছিলেন। তাই আমরা গাধাগুলোকে আটক করি।

চারদিন কারাবাসের পর গাধাগুলোর জন্য জামিনেরও ব্যবস্থা করা হয়। স্থানীয় একজন রাজনীতিবিদ এ জামিনের ব্যবস্থা করেন।  

জামিন মঞ্জুর হলে কারাগারের ফটক গলে বেরিয়ে আসতে থাকে গাধাগুলো। ফটকের বাইরে গাধাগুলোর জন্য অপেক্ষা করছিলেন তাদের মালিক কমলেশ। তিনি বলেন, আমি এখানে আমার গাধাগুলোকে মুক্ত করে নিয়ে যেতে এসেছি। তারা চার দিন কারাবন্দি অবস্থায় ছিল।  

উত্তর প্রদেশের পুলিশ পক্ষ থেকে জানানো হয়, গাধাগুলোকে আটকের কোনো কারণ দেখছেন না তারা। কারাগার কর্তৃপক্ষের অসাবধানতার ফলেই এ ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।