ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

অফবিট

বাড়ি তো নয়, যেন সৌদি আরবের পতাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
বাড়ি তো নয়, যেন সৌদি আরবের পতাকা!

লক্ষ্মীপুর: কাতার বিশ্বকাপ ফুটবলকে ঘিরে বিশ্ব জুড়ে ভক্তদের মধ্যে চলছে উন্মাদনা, নানা আয়োজনে তারা নিজ নিজ দলের প্রতি সমর্থন জানাচ্ছেন। এ আয়োজনে পিছিয়ে নেই বাংলাদেশের ফুটবল ভক্তরাও।

প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে যেন কার্পণ্য নেই কারো। আর্জেন্টিনা বা ব্রাজিলের পতাকা টাঙিয়ে দলের প্রতি ভালোবাসার জানান দিচ্ছেন অনেকে। কেউ বা নিজের ঘর বা আস্ত পাকা দালানই রং করেছেন পছন্দের দলের পতাকার মতো করে। বাংলাদেশে আর্জেন্টিনা আর ব্রাজিলের ভক্তদেরই বেশিরভাগ সময় এমনটা করতে দেখা যায়। তবে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখা গ্রামে দেখা গেল ভিন্নতা।  

এ গ্রামের নুর মোহাম্মদ নামে এক ভক্ত নিজের পছন্দের দল সৌদি আরবকে ভালোবেসে নিজের টিনের ঘরকে রাঙিয়েছেন সে দেশের পতাকার রঙে। এছাড়া ঘরের সামনে টাঙিয়েছেন সৌদি আরবের পতাকা।  

লোকজন এসে তার বাড়িটি একনজর দেখে যাচ্ছেন। বাঙ্গাখা গ্রামের রুহুল আমিনের ছেলে নুর মোহাম্মদ দৈনিক লাখোকণ্ঠ পত্রিকার লক্ষ্মীপুর প্রতিনিধি।  

নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, সৌদি আরব আমাদের প্রিয়নবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্মভূমি। এছাড়া দেশটিতে বিপুল পরিমাণ সংখ্যক বাঙালির কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স আসছে সে দেশ থেকে।  
বাংলাদেশকে অর্থনৈতিকভাবে বিভিন্ন সহযোগিতা করছে সৌদি আরব। যে কোনো দুর্যোগে সৌদি আরবের অবদানকেও আমি স্মরণ করি। তাই বিশ্বকাপ ফুটবলে সৌদি আরবকে আমি সমর্থন করে আসছি। এজন্যই আমার বসতঘরকে সৌদি আরবের পতাকার রঙে রাঙিয়েছি।  

ফুটবল খেলা নিয়ে তিনি বলেন, ৩২টি দল খেলায় অংশ নেবে। তবে চ্যাম্পিয়ন হবে একদল। কিন্তু সব দলেরই কমবেশি সমর্থক আছে। সে হিসেবেই আমি সৌদি আরবের সমর্থক। এ দলটিকে যে চ্যাম্পিয়ন হতে হবে, তা নয়। তারা একটা পর্যায়ে অন্তত যাবে। ভালো খেলবে।  

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa