ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফরিদপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
ফরিদপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ 

ফরিদপুর: ফরিদপুর-৩ (সদর) আসনে ভোটারদের প্রলুব্ধ করতে বিপুল পরিমাণ কালো টাকা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শামীম হক।  

তিনি তার প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের বিরুদ্ধে এ অভিযোগ করে বলেন, ৭ তারিখে ফরিদপুরের মানুষ প্রমাণ করবে তারা টাকার কাছে বিক্রি হয় না।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর পরে ৮ম দিনে এসে এক নির্বাচনী জনসভায় বক্তব্যকালে শামীম হক এ অভিযোগ করলেন।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় ফরিদপুর সদরের নর্থচ্যানেল ইউনিয়নের গুলজার মণ্ডলের ডাঙ্গীতে এ নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। এসময় শামীম হক নৌকার বিপক্ষে নানা অপপ্রচার চালানো হচ্ছে বলেও তার বক্তব্যে উল্লেখ করেন।

শামীম হক বলেন, নির্বাচনী আচরণবিধির অন্যতম শর্ত হচ্ছে টাকা দিয়ে ভোট কেনা যাবে না। কিন্তু ফরিদপুরের সরল প্রাণ মানুষদের ভোটের জন্য টাকা দিয়ে কি যে করা হচ্ছে তা কল্পনা করতে পারবে না কেউ। ৭ জানুয়ারির নির্বাচনের পরে এই লোকগুলোর কি হবে? ভোটের মাঠে এতো টাকা দিচ্ছে এই প্রার্থী ও তার ভাই! তাদের ঔদ্ধত্যপূর্ণ আচরণে সাধারণ মানুষ ভীত হয়ে গেছে। আবার কি সেই ভয়ংকর দিন ফিরে আসবে কিনা সেই শঙ্কা তাদের?

শামীম হক বলেন, বাংলাদেশে যেই অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই। ব্যক্তি উদ্যোগে এটি কারো পক্ষে সম্ভব নয়। কারণ একটি জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য সরকারের পলিসি বড় ভূমিকা রাখে। কিন্তু ফরিদপুর সদর আসনে নৌকাকে পরাজিত করতে জনগণকে নানা মিথ্যা আশ্বাস দেওয়া হচ্ছে।

তিনি বলেন, দক্ষিণবঙ্গের মানুষ শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা স্বরুপই নৌকা মার্কায় ভোট দেবে। কারণ এখানে গ্যাস আসবে। ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট হবে। আমি ব্যক্তিগতভাবে গত ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ফরিদপুরে একটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরের জন্য রাজি করিয়েছি। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতা চলমান রাখতে নৌকার প্রার্থীকে বিজয়ী করবে।

নর্থচ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরী, চরমাধবদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুহিনুর রহমান মণ্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম পান্নু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।