ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জে ২ হাজার বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
হবিগঞ্জে ২ হাজার বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ: হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ এসল্ট মামলা হয়েছে। এতে ৬৫ জনের নাম উল্লেখ ও প্রায় দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল।  

থানার উপ পরিদর্শক (এসআই) নাজমুল হাসান মামলার বাদী হয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়ের জিকে গউছকে প্রধান আসামি করা হয়। এ ছাড়া এ ঘটনায় গ্রেফতার বিএনপি ও অঙ্গসংগঠনের ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা ও তার মুক্তির দাবিতে বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে দলটির কেন্দ্রীয় নেতাকর্মীসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দুপুরে বিক্ষোভ সমাবেশে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল ছোড়েন ও অন্যদিক থেকে পুলিশ টিয়ারশেল এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশ সদস্যসহ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হন।

আরও পড়ুন>>

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় আটক ১০

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।