ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার হাতে অ্যাওয়ার্ড তুলে দিলেন ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
খালেদা জিয়ার হাতে অ্যাওয়ার্ড তুলে দিলেন ফখরুল

ঢাকা: গণতন্ত্রের প্রতি অসামান্য অবদানের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘মাদার ডেমোক্রেসি’ সন্মাননা দিয়েছে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও)।

তিন বছর আগে সংগঠনটি খালেদা জিয়াকে এই অ্যাওয়ার্ড দিলেও দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অ্যাওয়ার্ডটি খালেদা জিয়ার হাতে তুলে দেন মঙ্গলবার (৮ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার গুলশানের বাসভবনে গিয়ে।

এসময় অ্যাওয়ার্ড দেওয়ার জন্য কানাডিয়ান ওই সংস্থাটিকে ধন্যবাদ জানান খালেদা জিয়া।

এত বিলম্বে অ্যাওয়ার্ডের বিষয়টি সামনে আনার বিষয়ে মহাসচিব বলেন, এই সন্মাননা যখন দেওয়া হয় (২০১৮ সালে) তখন ম্যাডাম জেলে ছিলেন দুই বছর। তারপর অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন কয়েকবার। এখন উনি বাসায় এসেছেন। আমরা তাকে এই সন্মাননার কথা জানিয়েছি। তার হাতে অ্যাওয়ার্ডটি তুলে দিলাম।

এর আগে মঙ্গলবার(৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কানাডার ওই প্রতিষ্ঠানটির দেয়া ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদেরকে জানাতে চাই, কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গাইনাইজেশন (সিএইচআরআইও) দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গণতন্ত্রের প্রতি অসামান্য অবদান এবং তিনি যে এখনও গণতন্ত্রকে রক্ষা করার জন্যে কারাবরণ করছেন, অসুস্থাবস্থায় গৃহবন্দি অবস্থায় আছেন। এসব কারণে এই প্রতিষ্ঠানটি দেশনেত্রীকে মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড দিয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা,  ফেব্রুয়ারি ০৮, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।