ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

রাজনীতি

২৮ মার্চ হরতাল পালনের আহ্বান গণসংহতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
২৮ মার্চ হরতাল পালনের আহ্বান গণসংহতির

ঢাকা: গণসংহতি আন্দোলন ঢাকা জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে এক সমাবেশ ও সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৫ মার্চ) বিকেলে জাতীয় জাদুঘরের সামনে এই এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগরের (দক্ষিণ) আহ্বায়ক আলিফ দেওয়ান।

সমাবেশে উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার ও মনির উদ্দিন পাপ্পু এবং ঢাকা মহানগরের (উত্তর) সদস্য সচিব মাহবুব রতন।

সভায় দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ। তারা এখন প্রকাশ্যে তাদের ব্যর্থতার কথা স্বীকার করে দায় চাপাচ্ছে বিএনপির ওপর। এতে বোঝা যায় সরকার আসলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায় না। বরং তারা নিজেরাই সিন্ডিকেট তৈরি করে জনগণের পকেট কেটে দিনে দুপুরে লুটপাট চালাচ্ছে এবং লুটের পরিধি বাড়ানোর জন্য নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ এবং গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা রোধে আগামী ২৮ মার্চ সকাল ৬ টা থেকে দুপুর ১২ পর্যন্ত সর্বাত্মক হরতাল আহ্বান করা হয়েছে। এ অর্ধদিবস হরতাল সফল করতে জনগণের প্রতি আহ্বান জানান জোনায়েদ সাকি।

তিনি বলেন, এ হরতাল সফল করার ভেতর দিয়েই এ সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করতে করতে হবে।

সমাবেশের পর একটি মিছিল শাহবাগ, সাইন্সল্যাব হয়ে নীলক্ষেত কাঁটাবন সড়ক প্রদক্ষিণ করে হাতিরপুল এলাকায় এসে শেষ হয় এবং গণমানুষের কাছে হরতালের প্রচারণা চালানো হয়।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।