ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বস্টনে আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

সাবেদ সাথী, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২
বস্টনে আওয়ামী লীগের স্বাধীনতা দিবস উদযাপন

নিউইংল্যান্ড থেকে: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের রাজধানী বস্টনে নিউইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়।
                                                                          
বস্টনের স্থানীয় ক্যামব্রিজের রিঞ্জ এভিনিউর কমিউনিটি রুমে গত ৩০ শে মার্চ এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রোডস আইল্যান্ডের বিখ্যাত ব্রাউন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস শাখার উপদেষ্টা নাহিদ নজরুল।

সভায় বক্তব্য রাখেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. সৈয়দ আবু হাসনাত এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস শাখার সভাপতি ইতিহাসবিদ অধ্যক্ষ আহমেদ হাসান।                                                         

নিউইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় উক্ত অনুষ্ঠানের শুরুতে সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় বক্তারা একাত্তরের যুদ্ধাপরাধীদের চলমান বিচার প্রক্রিয়ায় এবং বিচার ত্বরান্বিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গৃহীত পদক্ষেপকে স্বাগত জানান। এই বিচার প্রক্রিয়ায় প্রবাস থেকে সব ধরনের সাহায্য ও সহযোগিতা দেওয়ার জন্য তারা আশ্বাস দেন। সভা থেকে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় বিঘ্ন সৃষ্টি করায় খালেদা জিয়া এবং বিএনপির কর্মকাণ্ডের প্রতিবাদ জানানো হয়।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রাতুল কান্তি বড়ুয়া, মুনীর হুসেইন, ড. আব্দুল হাকিম, যুবলীগের আহ্বায়ক মিন্টো কামরুজ্জামান ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস শাখার সাধারণ সম্পাদক উজ্জ্বল বড়ুয়া।

সভায় উপস্থিত ছিলেন নিউইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সালাউদ্দিন চৌধুরী, ফায়যুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোঃ রহমান মন্টু, জিয়াউল হাসান, ওসমান গণি, মোহাম্মদ রিপন, মোহাম্মদ জালাল, ইভা হাসনাত, যুবলীগের যুগ্ম-আহবায়ক রকিবুল রনি, আতিক হাসান, তারিক আদনান, মোহাম্মদ হাসান, কৌশিক বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১২
সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa