ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

শরণার্থীদের পুনর্বাসনে সহায়তা দেবে ‘দেশে বিদেশে’ পত্রিকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
শরণার্থীদের পুনর্বাসনে সহায়তা দেবে ‘দেশে বিদেশে’ পত্রিকা

কানাডা: টরন্টো-সিরিয়ান শরণার্থীদের পুনর্বাসনে সহায়তার ঘোষণা দিয়েছে কানাডার প্রথম বাংলা পত্রিকা ‘দেশে বিদেশে’।

আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি পত্রিকার ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ‘আনন্দ-উৎসব’র লভ্যাংশ থেকে এ সহায়তা দেওয়া হবে।



গত ১২ ডিসেম্বর (শনিবার) টরন্টোর মিজান অডিটোরিয়ামে আয়োজক কমিটির মতবিনিময় সভায় পত্রিকার প্রধান সম্পাদক নজরুল মিন্টো আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

তিনি বলেন, কানাডায় সিরিয় শরণার্থীদের পুনর্বাসন তহবিলে এ সহায়তা কেবল একটি পত্রিকার পক্ষ থেকে নয়, এটি গোটা বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে দেওয়া হবে।

তিনি আরও বলেন, এতোদিন বিশ্ববাসী মনে করতো, বাংলাদেশিরা কেবল নিতে জানে, কিন্তু এ উদ্যোগের মাধ্যমে আমরা প্রমাণ করবো বাংলাদেশিরা দিতেও জানে।

মতবিনিময় সভায় উদযাপন কমিটির কর্মকর্তারা দেশে বিদেশে’র দুই দিনব্যাপী অনুষ্ঠানকে আকর্ষণীয় করতে কোনো আপোষ করবেন না বলে ঘোষণা দেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- চিফ কনভেনর স্বপ্না দাস, চিফ অ্যাডমিনিস্ট্রেটর শংকর দে, উপদেষ্টা মির্জা শহিদুর রহমান, কালচারাল সাব কমিটির চেয়ারপারসন শাহজাহান কামাল, কালচারাল উপদেষ্টা শিপ্রা চৌধুরী, নৃত্যশিল্পী নুসরাত উর্মি, রেজিস্ট্রশন উপ-কমিটির চেয়ারপারসন কিশোয়ারা চৌধুরী, ব্যবসায়ী আরিফ রহমান, ব্যবসায়ী আবুল কালাম আজাদ প্রমুখ।

সভা শেষে সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

সবশেষে অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সঙ্গীত পরিবেশন করেন- রিজওয়ান, রিংকু, বর্ণমালা, বীথিকা, নবিউল হক বাবলু ও সংগীতা মুখার্জি।

বাংলাদেশ সময়: ০৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
এএটি/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa