ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কাতারে রিহ্যাব হাউজিং ফেয়ার নিয়ে সংবাদ সম্মেলন

আনোয়ার হোসেন মামুন, কাতার থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
কাতারে রিহ্যাব হাউজিং ফেয়ার নিয়ে সংবাদ সম্মেলন

কাতার: ‘প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন’ এই স্লোগানকে সামনে রেখে কাতারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে রিহ্যাব হাউজিং ফেয়ার ২০১৬।

আগামী ২২ ও ২৩ জানুয়ারি কাতারের রাজধানী দোহা নাজমা ক্রাউন প্লাজা বিজনেস পার্ক হোটেলে এ ফেয়ার অনুষ্ঠিত হবে।

 

স্থানীয় সময় বুধবার (২০ জানুয়ারি) রাতে কাতারের রাজধানী দোহা নাজমা সালিমার হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংব‍াদ সম্মেলনের আয়োজন করে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

এতে বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানসহ দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে।

রিহ্যাবের সহ-সভাপতি আনোয়ারুজামান টুটুলের সভাপতিত্বে ও কাতার স্পার্কিং ডীমের ম্যানেজিং ডিরেক্টর রেজওয়ান বিশ্বাস নিলয় ও সিইও হোসাইন মুরাদের পরিচালনায়‍
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- রিহ্যাবের অ্যাডমিন ডিরেক্টর সাকিল কামাল চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্পার্কিং ড্রিমের উপদেষ্ঠা খলিলুর রহমান, উপদেষ্ঠা মশিউর রহমান, কাতার এন এর বি বি সিনিয়র সহ-সভাপতি আবদুল মতিন পাটোয়ারী প্রমুখ।

রিহ্যাবের অ্যাডমিন ডিরেক্টর সাকিল কামাল চৌধুরী তার লিখিত বক্তব্যে বলেন- বাংলাদেশের রাজধানী ঢাকাকে নান্দনিক ও পরিকল্পিত নগরায়নে রূপান্তরের ও আবাসন সমস্যা সমাধানে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) কাজ করে যাচ্ছে। শহরমূখী মানুষের জীবন ও জীবিকার প্রয়োজন মেটাতে রাজধানী ঢাকাসহ সারা দেশে রিহ্যাবের ১১৩৩ টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান পরিকল্পিত নগর নির্মাণে কাজ করে যাচ্ছেন।
সম্প্রতি দেশের কেন্দ্রীয় ব্যাংক প্রবাসীদের জন্য ৫০,৫০ রেশিওতে হোম লোন ব্যবস্থা করেছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়, রিহ্যাব ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে।   এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনিতে ১টি করে রিহ্যাব হাউজিং ফেয়ার সফল ভাবে সম্পন্ন হয়।

কাতারে রিহ্যাবের এই মেলায় রিহ্যাব সদস্য ছাড়াও বেশ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানসহ মোট ৫০টি প্রতিষ্ঠান ও ১টি ব্যাংক অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।