ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময় 

শাহ মোহাম্মদ তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে রাষ্ট্রদূতের মতবিনিময় 

পর্তুগাল থেকে: পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসানের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময় সভা হয়েছে।

পর্তুগাল সময় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের হলরুমে রাষ্ট্রদূত তারিক আহসান ও দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজির সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যরা রাষ্ট্রদূতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

মতবিনিময় সভায় রাষ্ট্রদূত তারিক আহসান তার বক্তব্যে বিগত দিনগুলোর বর্ণিল পেশাগত জীবনের বৃত্তান্ত তুলে ধরেন এবং পর্তুগালে অবস্থিত প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।  

সভায় উপস্থিত পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যরা পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি এবং বাংলাদেশের মানুষের কল্যাণে  তাদের পূর্বের কার্যক্রম রাষ্ট্রদূতের কাছে উপস্থাপন করেন। তারা বলেন, পর্তুগাল বাংলা প্রেসক্লাব সৃষ্টি হয়েছে সবার সমন্বয়ে পর্তুগালে একটি সুষ্ঠু সুন্দর বাংলাদেশ কমিউনিটি গড়ে তোলার জন্য।

পর্তুগাল বাংলা প্রেসক্লাব পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ-সুবিধা যেমন এখানে বসবাসরত শিশুদের বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চার জন্য বাংলা স্কুল প্রতিষ্ঠা করা, কমিউনিটি ক্লাব গঠন ও মানবিক সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনার বিষয়ে সর্বাত্মক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। তাই পর্তুগাল বাংলা প্রেসক্লাবকে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানান সাংবাদিকরা।  

অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সদস্যদের নিয়ে চা চক্রে অংশ নেন এবং একটি ফলপ্রসু আলোচনার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa