ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

কুমিল্লা কমিউনিটি অব পর্তুগালের ইফতার মাহফিল

সমীর দেবনাথ, পর্তুগাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
কুমিল্লা কমিউনিটি অব পর্তুগালের ইফতার মাহফিল

অভিবাসনবান্ধব দেশ পর্তুগাল। দেশটির রাজধানী লিসবনে কুমিল্লা কমিউনিটি অব পর্তুগালের উদ্যোগে শনিবার (২৩ এপ্রিল) ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

লিসবনের বাংলাদেশি অধ্যুষিত এলাকা টেস্ট অব লিসবন রেস্তোরাঁ আয়োজিত ইফতার মাহফিলে শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃহত্তর কুমিল্লার জ্যেষ্ঠ ব্যক্তি, কমিউনিটি ব্যক্তিত্ব, ব্যবসায়ী, পেশাজীবী ও সাংবাদিকসহ লিসবন বাংলাদেশ কমিউনিটির পরিচিত ব্যক্তিরা।

রমজানের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন মাতৃ মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসেন। তিনি বলেন, সিয়াম সাধনার মাধ্যমে একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন হলো আমাদের একমাত্র লক্ষ্য।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব জহিরুল আলম জসিম। তিনি বলেন, কুমিল্লা কমিউনিটি অব পর্তুগাল উত্তরোত্তর অগ্রগতি লাভ করুক। কুমিল্লা বাংলাদেশের একটা স্বনামধন্য এলাকা ও বাংলাদেশের প্রধান একটি জেলা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা কমিউনিটির সিনিয়র ব্যক্তিত্ব সইয়ব আহমেদ, পর্তুগাল অভিবাসন অধিদপ্তরের কর্মরত মঈন উদ্দিন আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী কামাল হোসেন, ফরহাদ, শাহআলম, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী, সেক্রেটারি রাসেল আহমেদ, সহ-সভাপতি তারিকুল আশিক, এইচ এম আনোয়ার ফাহিম, সাংবাদিক এনামুল হক, সাংবাদিক সমীর দেবনাথ প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী জামাল উদ্দিন। ইফতার আয়োজনের সার্বিক পরিচালনা ও সহযোগিতায় ছিলেন ব্যবসায়ী জহিরুল ইসলাম ও কুমিল্লা কমিউনিটি অব পর্তুগালের সব সদস্যরা।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন এনামুল হক। ইফতারের আগে মুসলিম উম্মাহর শান্তি ও করোনা মহামারি থেকে পরিত্রাণ চেয়ে বিশেষ মোনাজাত পরিচালনা করেন শফিউল্লাহ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa