ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

কানেকটিকাটে পিঠা উৎসব

সাবেদ সাথী, নিউইংল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, মার্চ ৯, ২০১২

নিউইংল্যান্ড: নুতন প্রজন্মের মাধ্যে দেশীয় সংস্কৃতি তুলে ধরার লক্ষ্যে কানেকটিকাতে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
                                                          
‘দেশি পিঠার বড়ই স্বাদ,খাইলে মেটে মনের সাধ’ শ্লোগানে আগামী ২৪ মার্চ দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত ম্যানচেস্টারের সেন্ট মেরি চার্চের হল রুমে দেশীয় আমেজে অনুষ্ঠিত হবে এ উৎসব।



মেলায় থাকবে বাংলাদেশের ঐতিত্যবাহী রকমারী পিঠা, দেশি খাবার, কাপড় ও জুয়েলারীর দোকান, মোবাইল কনস্যুলার সার্ভিসের মাধ্যমে পাসপোর্ট নবায়ন, নো ভিসা সিল ও পাওয়ার অব এটর্নিসহ যাবতীয় কনস্যুলেট সেবা।

স্থানীয় সঙ্গীত একাডেমীর উদ্যোগে অনুষ্ঠিত পিঠা উৎসবে বাংলাদেশি নারীরা পিঠার স্টল পরিচালনা করবেন। সেরা পিঠার জন্য প্রতিযোগিতারও ব্যবস্থা করা হয়েছে।

পিঠা উৎসবের পাশাপাশি থাকবে আলোচনা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউইয়র্কের কনসাল জেনারেল শাব্বির আহমেদ চৌধুরী। সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে সঙ্গীত একাডেমীর ছাত্র-ছাত্রীদের মনোমুগদ্ধকর পরিবেশনা। এছাড়াও সঙ্গীত পরিবেশন করবেন উত্তর আমেরিকার জনপ্রিয় শিল্পী তাজুল ইমাম ও স্থানীয় শিল্পীরা।

পিঠা উৎসবে প্রবাসী বাংলাদেশিদের সতঃষ্ফূর্ত অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকবৃন্দরা। বিস্তারিত তথ্য ও স্টল বরাদ্দের জন্য যোগাগোগ করুন: কৌশলী ইমা, ফোন ৮৬০-৪৩২-৯৫২৮ এবং মেরুনা খাঁন শম্পা, ফোন ৮৬০-৬৪৩-৭৫৭৭।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa