ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

খেলা

ম্যাক্সওয়েল তাণ্ডবে ভারতের রানের পাহাড় টপকালো অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
ম্যাক্সওয়েল তাণ্ডবে ভারতের রানের পাহাড় টপকালো অজিরা

রুতুরাজ গায়কোয়াড অপরাজিত ১২৩ রান করে ভারতকে ২২২ রানের পাহাড়ে চড়িয়েছিলেন। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলের তাণ্ডবে সেই বাধা টপকে গেছে অস্ট্রেলিয়া।

ম্যাক্সওয়েলের অপরাজিত ১০৪ রানের কল্যাণে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি জিতে সিরিজে ফিরেছে অজিরা।

ম্যাচটি জিততে শেষ ১২ বলে অস্ট্রেলিয়ার দরকার ছিল ৪৩ রান। ম্যাক্সওয়েল আর ম্যাথু ওয়েড বাউন্ডারির ঝড় তুলে স্বাগতিকদের হতবাক করে দেন। ভারতীয় পেসার প্রসিধ কৃষ্ঞের শেষ চার বলে তিনটি চার ও একটি ছয় হাঁকিয়ে গুয়াহাটির দর্শকদের একেবারে চুপ করিয়ে দেন ম্যাক্সওয়েল।

মঙ্গলবার (২৮ নভেম্বর) গুয়াহাটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে ভারত। ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেন রুতরাজ গায়কোয়াড়।

অজি বোলারদের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন বেহানড্রফ, হার্ডি ও রিচার্ডসন।

২২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অজিদের শুরুটা হয় চমৎকার। ১৬ রান করে অ্যারন হ্যাডি ফিরলে ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি। অল্পতেই ফিরে যান তিনে নামা জশ ইংলিশ।

এরপর নামেন ম্যাচের নায়ক গ্লেন ম্যাক্সওয়েল। শুরুতে ট্রাভিস হেডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে ৩৫ রান করে ফিরে যান হেড। এরপর স্টইনিসের সঙ্গে জুটি গড়েন। যদিও স্টয়নিস খেলেন ধীরগতির ইনিংস; ২১ বলে ১৭ রান।

স্টয়নিসের ধীরগতির ইনিংসের চাপ সামাল দিতেই ম্যাস্কওয়েলকে চালাতে হয় তাণ্ডব। ৪৭ বলে সেঞ্চুরি হাঁকানো এই অজি ব্যাটসম্যান অপরাজিত ১০৪ রান করে দলকে ৫ উইকেটে জিতিয়েই মাঠ ছেড়েছেন।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।