ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

চেলসির কোচ পদে আগ্রহী নন সামপাওলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
চেলসির কোচ পদে আগ্রহী নন সামপাওলি

ঢাকা: ক’দিন ধরেই বাতাসে জোর গুঞ্জন, দীর্ঘমেয়াদে চেলসির কোচ হতে পারেন চিলির কোপা আমেরিকা জয়ী কোচ জর্জ সামপাওলি। সম্প্রতি দ্বিতীয় মেয়াদে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে হোসে মরিনহোর স্থলাভিষিক্ত হন গাস হিডিঙ্ক।

তবে বরখাস্ত  হওয়া ‘স্পেশাল ওয়ান’ খ্যাত মরিনহোর যোগ্য উত্তরসূরি খুঁজছে ইংলিশ জায়ান্টরা।

মূলত, দীর্ঘ সময়ের জন্য অভিজ্ঞ কোচ নিয়োগের ক্ষেত্রে ‍সামপাওলি চেলসির প্রথম পছন্দ। তার স্বদেশী দিয়েগো সিমিওনও এ তালিকায় রয়েছেন। বিভিন্ন গণমাধ্যমে এমন খবরই প্রকাশিত হচ্ছে। তবে চিলির প্রধান কোচ হিসেবেই দায়িত্ব পালন করতে চান সামপাওলি।

অন্যদিকে, ৬৯ বছর বয়সী ডাচ কোচ হিডিঙ্কের সঙ্গে চেলসির স্থায়ী চুক্তির সম্ভাবনা নেই বললেই চলে। ২০১৫-১৬ মৌসুম শেষ হওয়া পর্যন্ত তিনি ব্লুজদের কোচের দায়িত্বে থাকবেন। এর আগে ২০০৯ সালের ফেব্রুয়ারিতে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লুইস ফেলিপে স্কলারির স্থলাভিষিক্ত হয়েছিলেন হিডিঙ্ক।

এক সাক্ষাৎকারে সামপাওলি বলেন, ‘চিলি’স ন্যাশনাল প্রফেশনাল ফুটবল অ্যাসোসিয়েশনের (এএনএফপি) প্রেসিডেন্ট নির্বাচনের (৪ জানুয়ারি) ওপরই আমার ভবিষ্যৎ নির্ভর করছে। তবে আমার প্রধান লক্ষ্যই থাকবে চিলি টিমের সঙ্গে থাকা। যেসব ক্লাব আমার সঙ্গে যোগাযোগ করেছে সবাইকে আমি এ কথাই বলেছি। ’

প্রসঙ্গত, সামপাওলির হাত ধরেই প্রথমবারের মতো কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে চিলি। এরই সুবাদে ফিফা বর্ষসেরা কোচের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেন ৫৫ বছর বয়সী এ আজেন্টাইন কোচ। তার সঙ্গে রয়েছেন পেপ গার্দিওলা (বায়ার্ন মিউনিখ) ও বার্সেলোনার ট্রেবল জয়ী কোচ লুইস এনরিক।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।