ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ 

সিনিয়র  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ 

ঢাকা: এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ- ২০২২ প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ।  

আগামী ২ থেকে ৭ ডিসেম্বর দুবাইতে এই প্রতিযোগিতা  অনুষ্ঠিত হবে।

১০ সদস্যের পাওয়ারলিফটিং দলটি আগামী ৩০ নভেম্বর দুবাইয়ের উদ্দেশে যাত্রা করবে।  

প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণ ও প্রত্যাশার কথা জানাতে শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ পাওয়ারলিফটিং এ্যাসোসিয়েশন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। অলিম্পিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোমিনুল হকসহ সাধারণ সম্পাদক  আতিকুর রহমানসহ প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।  

মোমিনুল হক বলেন, দেশে পাওয়ার লিফটিং একেবারেই নতুন। অনেকে খেলাটি সম্পর্কে জানেনও না। তবে যারা চর্চা করছেন তারা আন্তরিকভাবেই করছেন। তাদের মধ্য থেকে নির্বাচিতদের নিয়ে এবারের চ্যাম্পিয়নশিপের জন্য দল গঠন করা হয়েছে। বাংলাদেশ দলের সদস্যরা দীর্ঘদিনের সাধনায় নিজেদের প্রস্তুত করেছেন। ভালো ফলাফলের দৃঢ় প্রত্যয় নিয়েই প্রতিযোগিতায় অংশ নেবেন তারা।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এশিয়ার ২৯টি দেশের মোট ৪৭০ জন খেলোয়ার এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করবেন। বাংলাদেশ থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ৯ জন খেলোয়াড় প্রথমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।  

পুরুষ সাব-জুনিয়ার ৭৪ কেজি শ্রেণিতে অংশ নেবেন রাইয়ান রহমান এবং ৬৬ কেজিতে আরাফ্ফু ইসলাম সাদ। জুনিয়ার ৭৪ কেজিতে অংশ নেবেন তাহসিন মুনতাকা, ৯৩ শ্রেণিতে রাহাত রহমান ও আতিকুর সিফাত।  

ওপেন ক্যাটাগরিতে ৬৬ কেজিতে জিহান ওয়াদুদ, সৌরভ রয় এবং আদিত্য পারভেজ অংশগ্রহণ করবেন। মহিলাদের ৮৪+ কেজি ওপেন শেণিতে প্রতিযোগিতা করবেন ফাতেমা নিশু।  

বাংলাদেশ পাওয়ারলিফটিং অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোমিনুল হক বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়ার পাশাপাশি বাংলাদেশের একমাত্র লাইসেন্স প্রাপ্ত পাওয়ারলিফটিং রেফারি হিসেবে এশিয়ান পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপ পরিচালনা করবেন।  

বাংলাদেশের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, সীমিত সুযোগ-সুবিধা থাকার পরও, প্রোপার ইকুইপমেন্ট এবং স্পন্সরের অভাব থাকা সত্ত্বেও বাংলাদেশ পাওয়ারলিফটিং যেভাবে এগুচ্ছে তা এক কথায় চমৎকার। বাংলাদেশ প্রতিযোগিতা থেকে কমপক্ষে দুটি পদক আশা করছে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ২৬,  ২০২২
টিআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।