ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ঢাকায় ব্যর্থ হয়ে সিলেটে নামল ৫ আন্তর্জাতিক ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
ঢাকায় ব্যর্থ হয়ে সিলেটে নামল ৫ আন্তর্জাতিক ফ্লাইট

সিলেট: হযরত শাহজালাল বিমানবন্দরে না পেরে সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে ৫টি আন্তর্জাতিক ফ্লাইট।

রোববার (১৫ জানুয়ারি) সকালে ঘন কুয়াশার ঢাকায় নামতে ব্যর্থ হয় ফ্লাইটগুলো।

ঢাকার আকাশে অনেকক্ষণ ঘোরাঘুরি করে জ্বালানি সংকটে পড়ার শঙ্কায় এসব ফ্লাইট সিলেটের উদ্দেশ্যে রওনা দেয়।  

পৃথক দেশ থেকে আসা এ ফ্লাইটগুলো আবহাওয়া পরিস্থিতি উন্নতির পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ঘন কুয়াশার কারণে ফ্লাইটগুলো ডাইভার্ট হয়ে সিলেট বিমানবন্দরে অবতরণ করে। এরমধ্যে বাংলাদেশ বিমানের ২টি ও ইউএস বাংলার ৩টি ফ্লাইট রয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, রোববার সকালে ঘন কুয়াশার কারণে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট কার্যক্রম বিপর্যস্ত হয়ে পড়ে। সেখানে নামতে না পেরে বাধ্য হয়ে সিঙ্গাপুর, ওমান ও কাতার থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের তিনটি ফ্লাইট সিলেটে আসে।  

বাংলাদেশ বিমানের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর স্টেশন ব্যবস্থাপক মো. আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, মদিনা ও কুয়েত থেকে আসা বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সাড়ে ১০টা ও পৌনে ১০টার দিকে সিলেটে অবতরণ করে। ঢাকার আকাশে কুয়াশা কেটে গেলে ফ্লাইট দুটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ইউএস-বাংলা এয়ারলাইন্সের সহকারি ব্যবস্থাপক সৈয়দ বেলায়েত আলী লিমন গণমাধ্যমকে বলেন, ঢাকায় অবতরণ করতে না পেরে সিঙ্গাপুর থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ওসমানী বিমানবন্দরে সকাল ৮টা ২০ মিনিটে অবতরণ করে। কাতারের দোহা থেকে আসা ফ্লাইট সকাল ৮টা ৫০ মিনিটে এবং ওমানের মাসকাট থেকে আসা আরেকটি ফ্লাইট সকাল ৯টা ১০ মিনিটে ওসমানীতে অবতরণ করে।

তিনি বলেন, ঢাকার আকাশে কুয়াশা কেটে গেলে সকাল সোয়া ১০টায় সিঙ্গাপুরের ফ্লাইট, ১০টা ২৫ মিনিটে দোহা থেকে আসা ফ্লাইট এবং ১০টা ৫০ মিনিটে মাসকাটের ফ্লাইটটি ওসমানী বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ঢাকায় রওয়ানা দেয়।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।