ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

পর্যটন

বিধি-নিষেধ অমান্য করে কমলগঞ্জে পর্যটকদের ভিড়

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
বিধি-নিষেধ অমান্য করে কমলগঞ্জে পর্যটকদের ভিড়

মৌলভীবাজার: করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি বাড়ায় সরকার ঘোষিত ‘কঠোর বিধি-নিষেধ’ অমান্য করে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে বেড়েছে স্থানীয় পর্যটকদের ভিড়।

ঈদুল আজহার ছুটিতে অসংখ্য মানুষের আগমনে জমে উঠেছে পর্যটন জেলা মৌলভীবাজারের সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলার মাধবপুর লেকসহ বিভিন্ন পর্যটন স্পট।

শুক্রবার (২৩ জুলাই) কমলগঞ্জের কয়েকটি পর্যটন কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা যায়। তবে এসব পর্যটন কেন্দ্রে শুক্রবারের চেয়ে ঈদের দিন বুধবার (২১ জুলাই) মানুষের ভিড় বেশি ছিল।

বিশেষ করে চা-বাগান, মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাশের মূল সড়ক, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান স্মৃতিস্তম্ভ, মাগুরছড়া খাসিয়া পুঞ্জিসহ আশপাশেসহ দর্শনীয় স্থানগুলোতে কেউ পরিবার নিয়ে, কেউ আবার বন্ধুবান্ধব নিয়ে এসেছেন। তবে, তাদের অনেকের মধ্যেই স্বাস্থ্যবিধি মানার প্রবণতা দেখা যায়নি।

বিধি-নিষেধ থাকলেও তা তোয়াক্কা না করে অনেকেই মেতেছিলেন আনন্দ-উচ্ছ্বাস। অনেকেই মাস্ক ছাড়া ও শারীরিক দূরত্ব বজায় না রেখেই দল বেঁধে ঘুরে বেড়িয়েছেন।

এ বিষয়ে মাধবপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পুষ্প কুমার কানু বাংলানিউজকে বলেন, মাধবপুর লেকে পর্যটকদের প্রবেশ নিষেধ থাকলেও কেউই নিষেধাজ্ঞা মানেননি। স্বাস্থ্যবিধি না মেনে লেকে পর্যটকদের প্রবেশ করার বিষয়টি গেটম্যানের কাছ থেকে জেনেছি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক বলেন, করোনাকালীন সময়ে পর্যটন কেন্দ্রে প্রবেশ কোনোভাবেই কাম্য নয়। দল বেঁধে এভাবে স্বাস্থ্যবিধি ভেঙে ঘুরে বেড়ানোর কোনো সুযোগ নেই। কঠোর বিধি-নিষেধ শুরু হয়েছে। সুতরাং এখন আর কমলগঞ্জের পর্যটন কেন্দ্রগুলো ঘোরাঘুরির সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
বিবিবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa