ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

বিনোদন পার্ক খুলে দেওয়ার দাবি বাপার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
বিনোদন পার্ক খুলে দেওয়ার দাবি বাপার ...

ঢাকা: করোনা পরিস্থিতিতে গত এপ্রিল মাস থেকে বন্ধ থাকা বিনোদন পার্ক খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন অব এমিউজমেন্ট পার্কস এন্ড এট্রাকশনস (বাপা)।

সম্প্রতি গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জীবন ও জীবিকার তাগিদে আগামী ১১ আগস্ট থেকে বিনোদন পার্ক খুলে দেওয়ার দাবি জানায় সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, ২০২০ সালে করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের কারণে সরকারি সিদ্ধান্তে বিনোদন পার্কগুলো বন্ধ থাকায় প্রতিষ্ঠানগুলো আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপরেও মানবিক কারণে বিনোদন পার্কগুলোর শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন ভাতা সময়মত পরিশোধ করা হয়েছে।

কিন্তু ২০২১ সালে করোনার দ্বিতীয় ঢেউয়ের ফলে দেশের সকল বিনোদন পার্কগুলো সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ফের বন্ধ রাখায় পুনরায় আর্থিকভাবে এ খাতটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় নষ্ট হয়ে যাচ্ছে রাইডস ও যন্ত্রসমূহ। অন্যান্য ব্যবসায় খাতের মতো বিনোদন পার্কগুলো খুলে না দিলে প্রতিষ্ঠানগুলো টিকিয়ে রাখা সম্ভব হবে না।

এতে বলা হয়, প্রায় দুই বছর বিনোদন পার্কগুলো বন্ধ থাকার কারণে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন-ভাতা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। বিনোদন পার্ক খাতটি খোলার ব্যাপারে কোনো প্রকার সরকারি সিদ্ধান্ত বা দিকনির্দেশনা এখনও দেওয়া হয়নি। ফলে মুখ থুবড়ে পড়ছে বিনোদন পার্ক খাত।

বিবৃতিতে অন্যান্য খাতের মত স্বাস্থ্যবিধি এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের করোনাকালীন এস.ও.পি. মেনে ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শনার্থী নিয়ে পার্ক পরিচালনা করার অনুমতি চেয়েছেন বাপা সভাপতি শাহরিয়ার কামাল। সরকারের কাছে ‘চলমান লকডাউন’ শেষে আগামী ১১ আগস্ট থেকে বিনোদন পার্কগুলো খুলে দেওয়ার অনুরোধ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa