ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

পর্যটন

পাহাড়ে শীতের ছোঁয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
পাহাড়ে শীতের ছোঁয়া

বান্দরবান: শীতের আগমন ঘটেছে পার্বত্য জেলা বান্দরবানে। সন্ধ্যা নামতেই কুয়াশায় মুখ ঢাকছে পাহাড়ের আঁকাবাঁকা সড়ক আর প্রকৃতি।

রাতভর ঝরছে টুপটাপ কুয়াশার স্নিগ্ধ জলরাশি।

শীতের এই আগমনে প্রকৃতি সেজেছে নতুনসাজে। শীতের আগমনীতে পাহাড়, নদী আর ঝর্ণাসহ প্রকৃতিতে এসেছে এক অনাবিল সৌন্দর্য। রাত ও ভোরে ঘন কুয়াশার চাদরে পাহাড় সাজছে নতুন সাজে আর প্রকৃতির এমন সৌন্দর্যে বিমোহিত প্রকৃতিপ্রেমী ও পর্যটকরা।

ঢাকা থেকে বান্দরবানের পর্যটনকেন্দ্র নীলাচলে বেড়াতে আসা রাসেল বলেন, বান্দরবানের প্রাকৃতিক সৌন্দর্য অতুলনীয়; আর শীতকালে এই সৌন্দর্য বেড়ে যায় আরও বহুগুণ। বিশেষ করে শীতের সকালে পাহাড়ের ভাঁজে ভাঁজে হাঁটা আর প্রকৃতি উপভোগ করে কুয়াশা স্পর্শ করা খুবই রোমাঞ্চকর।

খুলনা থেকে নীলগীরিতে বেড়াতে এসছেন রাহিমা বেগম। তিনি বলেন, পাহাড় আর শীত এক অভূতপূর্ব দৃশ্য। আমি প্রতিবছরই শীতের শুরুতেই বান্দরবান আসি। কেননা এ সময়টা পাহাড় অসাধারণ সাজে সেজে বসে।

শীতের আগমনীতে প্রকৃতি ছড়াচ্ছে নতুন রূপ। পাহাড়, নদী আর ঝর্ণাগুলো ছড়াচ্ছে নতুন সৌন্দর্য। শীতের আমেজে শীতের গরম কাপড়ের বেচাঁকেনা বাড়ছে ধীরে ধীরে।

বান্দরবানের সাংস্কৃতিক কর্মী ও প্রকৃতি প্রেমিক মো. মোমেন জানান, নতুন আবরণে আবার পাহাড়ে এসেছে শীতের ছোঁয়া। এই শীতে পাহাড় আর প্রকৃতির সাজে বিমোহিত হবে সবাই। পরিবেশের এই নিদারুণ সৌন্দর্যের উপহার শুধুমাত্র পার্বত্য জেলাগুলোতে উপভোগ করা যায়। আর তার মধ্যে বান্দরবান অন্যতম।

এদিকে শীতের আগমনীতে বান্দরবানের পর্যটনকেন্দ্রসহ বিভিন্ন আকর্ষণীয় স্থান পরিদর্শনে পর্যটকদের সার্বিক সহযোগিতা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসন।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন,পার্বত্য জেলা বান্দরবানে শীতের আগমন ঘটেছে এবং এই শীত উপভোগে দেশের নানান প্রান্তের পর্যটক বান্দরবান ভ্রমণে আসছেন। মূলত গ্রীষ্ম,বর্ষা,শরৎ ঋতুর পরপরই শীতের আগমন। আর এই শীতে পাহাড়ের প্রকৃতি পরিবেশ অপরূপ ধারণ করে।

তিনি আরও বলেন,পাহাড়ের এই শীতের পরিবেশটা উপভোগ করার মজাই আলাদা। আর পর্যটকদের এই মৌসুমে ভ্রমণ করার জন্য জেলা প্রশাসন সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রেখেছে এবং পর্যটনস্পটগুলোকে নতুনরূপে সাজিয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, নভেম্বর০৮, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa