ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

বাণিজ্যমেলা

‘ভবিষ্যতে আরো বড় পরিসরে বাণিজ্য মেলা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
‘ভবিষ্যতে আরো বড় পরিসরে বাণিজ্য মেলা হবে’ বক্তব্য দিচ্ছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম/ছবি-আনোয়ার হোসেন রানা

ঢাকা: ভবিষ্যতে আরো বড় পরিসরে বাণিজ্য মেলার আয়োজন করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে মেলা প্রাঙ্গণে সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের আয়োজন করে রফতনি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয়।



সৈয়দ আশরাফ বলেন, শিল্প-কারখানার মালিক, ব্যবসায়ীরা এদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ভবিষ্যতে এ দেশ কারো কাছ থেকে সাহায্য নেবে না। এজন্য আমাদের সবাইকে নিজ নিজ স্থান থেকে এগিয়ে আসতে হবে।

কেননা এমন এক সময় ছিলো বিদেশিদের সাহায্য ছাড়া আমরা চলতে পারতাম না। সেই কথা আজ হারিয়ে গেছে। এখন আমরা নিজেরাই সামনের দিকে এগিয়ে যেতে শিখেছি।

তিনি আরও বলেন, রফতানির ক্ষেত্রে বর্তমান সরকার সব ধরনের সহযোগিতা করছে। ভবিষ্যতে বাংলাদেশ শুধু গার্মেন্টস শিল্প নয় সব শিল্প বিদেশে রফতানি করবে।

এজন্য সব শিল্প মালিকদেরও সরকারের সঙ্গে কাজ করতে হবে। কেননা সবার সহযোগিতা ছাড়া আমাদের দেশকে বিশ্বের বুকে উচ্চ স্থানে বসানো সম্ভব নয়।

রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বেগম মাফরুহা সুলতানার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন প্রমুখ।

**বাণিজ্য মেলায় রপ্তানি আদেশ ২৪৩ কোটি টাকা
** শেষ দিনে বাণিজ্যমেলায় জনস্রোত

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৭
এসজে/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa