ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলা প্রাঙ্গণে আসছেন ক্রেতা-দর্শনার্থীরা

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
বাণিজ্য মেলা প্রাঙ্গণে আসছেন ক্রেতা-দর্শনার্থীরা মেলা প্রাঙ্গণে প্রবেশ করছেন ক্রেতা-দর্শনার্থীরা/ছবি- কাশেম হারুণ

ঢাকা: পর্দা উঠলো মাসব্যাপী ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। বছরজুড়ে অপেক্ষায় থাকা ক্রেতা-দর্শনার্থীরা এরইমধ্যে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে শুরু করেছেন। স্টল সাজিয়ে তাদের জন্য অপেক্ষায় রয়েছেন বিক্রেতারা।

সোমবার (০১ জানুয়ারি) সকালে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূলত এরপরই মেলা প্রাঙ্গণে আসতে শুরু করেন ক্রেতা-দর্শনার্থীরা।

তাদের সঙ্গে ছিলেন বিভিন্ন স্টলের বিক্রয় প্রতিনিধি- কর্মকর্তারাও। বিকেল গড়াতে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা বাড়তে থাকে।  

তবে মেলায় আগতদের মধ্যে বেশিরভাগই অংশ নেওয়া প্যাভিলিয়ন ও স্টলগুলো ঘুরে ঘুরে নিজেদের পছন্দের পণ্য এবং বিভিন্ন অফার যাচাই করছেন। আবার কেউ বন্ধুবান্ধব ও আপনজনদের সঙ্গে ঘুরতে এসেছেন।

মেলার প্রথম দিনে সরেজমিনে দেখা যায়, দল বেঁধে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলের বিক্রয় প্রতিনিধিরা মেলা প্রাঙ্গণে প্রবেশ করছেন। আর আগত দর্শনার্থীরা সেলফি তোলাসহ বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন। যদিও তাদের জন্য মেলার প্রথম দিনে খুব বেশি স্টল উন্মুক্ত ছিলো না। এখনো চলছে বিভিন্ন স্টল তৈরির কাজ।

মেলায় আগত একটি প্রতিষ্ঠানের বিক্রিয় প্রতিনিধি সামিয়া রহমান বাংলানিউজকে বলেন, মেলা শুরু হয়ে গেলেও অনেক কাজ বাকি। তাড়াতাড়ি কাজ বুঝে না নিলে সমস্যায় পরতে হবে।
রাজধানীর মিরপুরের ১০ নম্বর থেকে আসা দর্শনার্থী নুসরাত হাসি বাংলানিউজকে বলেন, আজ বন্ধুবান্ধবদের নিয়ে মেলা ঘুরতে এসেছি। আজ কোনো কেনাকাটা নয়, শুধু ঘুরবো, আর দেখবো। তবে মেলায় এখনো অনেক স্টলের কাজ চলছে। তাই খুব বেশি স্টল ঘুরে দেখতে পারিনি।

মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, মেলার প্রথম দু’দিন প্রস্তুতির কাজ চলে। তবে খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে। তখন দর্শনার্থীরা আরও বেশি স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ০১,২০১৮
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa