ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

পৌষের শীতে বাণিজ্য মেলায় মিলছে পাকা আম 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
পৌষের শীতে বাণিজ্য মেলায় মিলছে পাকা আম  পৌষ মাসেও আম পাওয়া যাচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়

বাণিজ্য মেলা থেকে: বাংলাদেশে আম পাকে জ্যৈষ্ঠ মাসের পিচ-গলা গরমে। দেশে এখন পৌষের কনকনে শীত। ৫০ বছরের রেকর্ড সৃষ্টি করা শীত ও শৈতপ্রবাহে জবুথুবু দেশবাসী। এসময় এদেশে পাকা আম পাওয়ার কথা না থাকলেও, তা মিলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়।

এ আম রাজশাহী কিংবা চাঁপাইনবাবগঞ্জের নয়। এগুলো এসেছে সুদূর থাইল্যান্ড থেকে।

খেয়ে আমের স্বাদ পরখ না করলেও, সেগুলো দেখতে বেশ আকর্ষণীয়।  

বাণিজ্য মেলার বিদেশি প্যাভিলিয়নের সারিতে ‘থাইল্যান্ডের মিষ্টি’ নামক স্টলে বিক্রি হচ্ছে আমসহ নানা রকম ফল। অসময়ে আমসহ বাহারি ফলের দেখা পেয়ে আগ্রহী হতে দেখা গেলো মেলায় আগত দর্শনার্থীদের।

দোকানের নাম ‘থাইল্যান্ডের মিষ্টি’ হওয়ার কারণ খুঁজতে গিয়ে দেখা গেলো- সেখানে হরেক রকমের মিষ্টিও রয়েছে। এছাড়া সৌদি আরবের খেজুরও পাওয়া যাচ্ছে এ স্টলে।

স্টলের বিক্রেতা জানালেন, ব্যানারে লেখা সবগুলো আইটেম এখনো আসেনি। তবে সামনের দিনগুলোতে ক্রেতাদের জন্য নতুন নতুন ফল ও মিষ্টি আনা হবে।

ফলের মধ্যে ডুরিয়ান, রামবুটান, তামারিন্ডসহ বেশ কয়েকটি নতুন নাম দেখা গেলো। ডুরিয়ানের কেজি ৯০০ টাকা, রামবুটান ৭০০ টাকা, আম ৭০০ টাকা, লংগন ৭০০ টাকা ও তামারিন্ড ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে।  

শিগগিরই স্টলে পারসিমন, চেরি ও স্ট্রবেরি পাওয়া যাবে বলে জানালেন বিক্রেতা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
এমএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa