ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

মেলায় দর্শনার্থীর ভিড় বাড়লেও বিক্রি কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
মেলায় দর্শনার্থীর ভিড় বাড়লেও বিক্রি কম মেলার স্টলে ক্রেতাদের ভিড়। ছবি: কাশেম হারুন

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিন ছাড়া অন্য দিনগুলোতেও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীদের ভিড় চোখে পড়ার মতো। কিন্তু দুপুরের পর থেকে মেলায় দর্শনার্থীদের ভিড় বাড়লেও বেচা-বিক্রি নেই স্টলগুলোতে।

 

বুধবার (১৭ জানুয়ারি) মেলার বিভিন্ন স্টল ঘুরে এমন তথ্যই পাওয়া গেলো।

এদিকে দুপুর ১টার পর থেকে দলে দলে দর্শনার্থীরা প্রবেশ করছে মেলা প্রাঙ্গণে।

স্টলেও দেখা গেছে উপচেপড়া ভিড়। স্টলগুলোতে দর্শনার্থীরা ঘুরে ঘুরে জিনিসপত্র দেখছেন কিন্তু কিনছেন খুব অল্প সংখ্যাক ক্রেতা। তবে মেলায় প্রতি শুক্রবার এবং শনিবার জমজমাট বেচা-কেনা থাকে বলেও জানান স্টল মালিকরা। স্টলে পণ্যসামগ্রী দেখছেন ক্রেতারা।  ছবি: কাশেম হারুনমেলার ৭০ নম্বর স্টল চায়না গিফট কর্নারের হিসাবরক্ষক রায়হান বাংলানিউজকে বলেন, দুপুর ১২টার পর থেকে দর্শনার্থী বাড়ছে, তবে ক্রেতা পাচ্ছি না। আমাদের স্টলে গিফট আইটেম, ক্রোকারিজ আইটেম, ছোটদের খেলনাসহ বিভিন্ন আইটেম রয়েছে। প্রতিটি আইটেমের মূল্যই ১৫০ টাকা। দর্শনার্থীরা নাড়া-চড়া করছেন কিন্তু বিক্রি তুলনামূলক খুবই কম। শুক্রবার ও শনিবার বেচা বিক্রি বেশি থাকে।

এদিকে মেলার ১৭তম দিন অতিবাহিত হওয়ার পরও বেচা-বিক্রি শুক্রবার-শনিবারে সীমাবদ্ধ থাকায় হতাশা প্রকাশ করছেন অনেক ব্যবসায়ী। তাদের মতে এভাবে শেষ পর্যন্ত চলতে থাকলে এবছর বড় ধরনের লোকসান হবে তাদের। মেলা প্রাঙ্গণে দর্শনার্থীরা।  ছবি: কাশেম হারুনগার্মেন্টস আইটেমের ৬৮ নম্বর স্টলের ম্যানেজার বাবু বলেন, মেলায় সাড়ে তিন লাখ টাকা খরচ করে স্টল নিয়েছি লাভের আশায়। এখন দেখছি শো-রুমের চেয়ে খারাপ অবস্থা। আমরা এবারই প্রথম মেলায় স্টল নিয়েছি। এভাবে চলতে থাকলে অনেক বড় লোকসান গুনতে হবে।

তবে দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে শুক্রবার-শনিবার বাদে অন্যদিনে বিক্রি বেশি হওয়ার কারণ। তাদের দাবি অন্য দিনগুলোতে সবাই পছন্দ করে, ছুটির দিনে অভিভাবকের সঙ্গে এসে কিনে নিয়ে যায়।

সন্তানদের নিয়ে ঘুরতে আসা দর্শনার্থী তাসমিয়া বাংলানিউজকে বলেন, ছেলে-মেয়ের স্কুল শেষ হয়েছে ১২টায়। এরপর ওদেরকে নিয়ে মেলায় এসেছি একটা টেলিভিশন পছন্দ করতে। আজকে দেখে যাবো। শুক্রবার ওদের বাবার অফিস বন্ধ, ওইদিন এসে নিয়ে যাবো।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এসআইজে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa