ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় ক্ষতির আশঙ্কায় টিকিট ইজারাদার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
বাণিজ্যমেলায় ক্ষতির আশঙ্কায় টিকিট ইজারাদার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা/ ছবি: কাশেম হারুন

বাণিজ্যমেলা প্রাঙ্গণ থেকে: ইতিমধ্যে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১৭ দিন পেরুলেও ক্ষতি শঙ্কায় ভুগছে টিকিট ইজারাদার প্রতিষ্ঠান। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) কথা হয় ইজারাদার প্রতিষ্ঠান মীর ব্রাদার্সের মালিক মীর শহিদুল আলমের সঙ্গে।

এবারের মেলায় ক্ষতির সম্মুখীন হতে পারেন এমন আশঙ্কা প্রকাশ করে বাংলানিউজকে তিনি বলেন, মেলায় এবার নির্ঘাত লস হবে। গতবারের তুলনায় এবার ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা অর্ধেক।

১৭ দিনে ৫ লাখের মতো মানুষ টিকিট নিয়ে মেলায় প্রবেশ করেছেন। অথচ ইজারা নিয়েছি ২ কোটি টাকা বেশি দিয়ে।

এবার ৮ কোটি টাকায় মেলায় প্রবেশের টিকিট ব্যবস্থাপনার ইজারা নিয়েছেন জানিয়ে মীর শহিদুল আলম জানান, গত বছর ইজারা নিয়েছিলেন ৬ কোটি টাকায়।

মেলার শেষ দিনগুলোতে মানুষ বেশি আসবে কি না জানতে চাইলে শহিদুল আলম বলেন, আর মাত্র ১২ দিন বাকি আছে। এখন যতই আসুক, কাভার হবে না। সময় বৃদ্ধি করলে দৈনিক আনুপাতিক হারে টাকা দিতে হবে।

এবার এমন হলো কেন জানতে চাইলে তিনি বলেন, শীত ছাড়া অন্য কোনো কারণ দেখছি না। এবার মেলার শুরু থেকেই সারা দেশে শৈত্যপ্রবাহ শুরু হয়, তাই ঢাকার বাইরের ক্রেতা-দর্শনার্থীরা খুব কম এসেছে।

আয়োজক কর্তৃপক্ষ রপ্তানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তা মেলার সদস্যসচিব মো. আব্দুর রউফ বাংলানিজকে বলেন, মেলার টিকিট যারা ইজারা নেন তাদের লাভ-লস দুটোই হতে পারে। তবে আমরা আশা করছি সামনের দিনগুলোতে মানুষ বেশি আসবে। প্রথম দিকে শীত বেশি ছিল তাই মানুষ কম এসেছে।

কত টাকায় ইজারা দেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, রপ্তানি উন্নয়ন ব্যুরো পেয়েছে ৬ কোটি ৫ লাখ। এছাড়া ভ্যাট-ট্যাক্সসহ আনুষঙ্গিক আরও খরচ আছে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa