ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় ৮০০ টাকায় তিন শার্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
বাণিজ্যমেলায় ৮০০ টাকায় তিন শার্ট মেনস আর্টের স্টলে টি শার্ট দেখছেন ক্রেতারা-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: আর মাত্র পাঁচদিন পরই পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার। শেষ সময়ে ক্রেতা টানছেন বিক্রেতারা, দিচ্ছেন মেগা অফার। কোনো কোনো স্টল দিচ্ছে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। 

মেলায় মাত্র ৮০০ টাকায় তিনটি শার্ট কেনার সুযোগ দিচ্ছে মেনস আর্ট। তাছাড়া টি শার্ট, গেঞ্জি ও পাঞ্জাবিতে তাদের রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১৯২ নম্বর মেনস আর্ট স্টলে গিয়ে এমনটাই জানা গেছে।

বাণিজ্যমেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করেই হাতের বাম পাশ দিয়ে একটু এগোতেই চোখে পড়বে স্টলটি। এখানে রয়েছে বিভিন্ন ডিজাইনের ডেনিম জিন্স প্যান্ট, পোলো শার্ট, শার্ট, টি শার্ট, গেঞ্জি, পাঞ্জাবি প্রভৃতি।

এখান থেকে মাত্র ৮০০ টাকায় পাওয়া যাবে তিনটি পোলো শার্ট। তাছাড়া ফুল হাতা শার্ট, পাঞ্জাবি, প্যান্ট ও গেঞ্জি ৫০ শতাংশ ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। গ্যাবাডিন প্যান্টে রয়েছে ৩০ শতাংশ ডিসকাউন্ট।

অন্যদিকে প্যাকেজ আর ডিসকাউন্ট থাকায় সকাল থেকেই স্টলটিতে ভিড় করছেন ক্রেতারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং স্টলটির ক্রেতা নাসিরুল ইসলাম বলেন, কোনো পণ্য কেনার আগে দেখতে হবে সেটা টেকসই কিনা। এ দোকানে ছাড় দিয়ে ভালো পণ্য বিক্রি করছে দেখেই এসেছি।

স্টলটির ম্যানেজার শামীম বাবু বলেন, মেলা শেষদিকে, তাই অফার বেশি দেওয়া হচ্ছে। আমাদের এখানে সব সময় ক্রেতা বেশি ছিলো। এখন আমরা চাই সব মাল বিক্রি করতে, তাই ডিসকাউন্ট বেশি দেওয়া হচ্ছে।

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনু্যায়ী, মাসব্যাপী এ মেলা আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো-থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯ 
ইএআর/আরআর

*** বাণিজ্যমেলায় ৩০ টাকায় চেইন-চুড়ি, ব্রেসলেট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।