ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় ২১ দিনে ৫০ লাখ টাকা ভ্যাট আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
বাণিজ্যমেলায় ২১ দিনে ৫০ লাখ টাকা ভ্যাট আদায় ছবি: শাকিল

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় স্টলগুলো থেকে পণ্য বিক্রয়ের ওপর ২১ জানুয়ারি পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকা ভ্যাট আদায় হয়েছে।  

শনিবার (২২ জানুয়ারি) রাজধানীর পূর্বাচলে বাণিজ্যমেলায় অবস্থিত কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (পূর্ব) এর অস্থায়ী অফিস থেকে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থাটির সহকারী রাজস্ব কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ২১ জানুয়ারি পর্যন্ত প্রায় ৫০ লাখ টাকা ভ্যাট আদায় হয়েছে। কিছু দোকানদার ভ্যাট দিয়েছে সেগুলোর চালান আমরা পাইনি, আজ পেয়ে যাব।

তিনি বলেন, মেলায় জনতা ও ইসলামী ব্যাংকের শাখা রয়েছে। এ প্রথম অনলাইনে চালান সংগ্রহ হচ্ছে। এটা আগে ম্যানুয়ালি হতো।

এবারের ইসলামী ব্যাংকের স্টলে অটোমেটেড চালান সিস্টেমের (এসিএস) মাধ্যমে সরকারি রাজস্ব ভ্যাট, ট্যাক্স ও বিভিন্ন ফি জমা দেওয়ার ব্যবস্থা রয়েছে। ব্যবসায়ীরা তাদের প্রতিদিনের লেনদেনের ভ্যাট-ট্যাক্সসহ অন্যান্য ফি এ স্টলে নিয়মিত জমা দিতে পারছেন। তবে যেসব প্রতিষ্ঠান এখনো কোনো ভ্যাট পরিশোধ করেনি তারা শেষ দিনের মধ্যে হলেও করবেন। ভ্যাট পরিশোধ না করলে মেলা শেষে তাদের মালামাল জব্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa