ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় চাইলেই এঁকে নিতে পারেন নিজের স্কেচ

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
বাণিজ্যমেলায় চাইলেই এঁকে নিতে পারেন নিজের স্কেচ ছবি আঁকার জন্য বসে আছেন ডি এম এ আজিজ। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: হাতে হাতে এখন স্মার্টফোন সবার। এই ডিজিটাল যুগে কেউ আর ছবি আঁকতে বা এঁকে দিতে চায় না।

তবে, আপনি চাইলেই পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্যমেলায় আপনার ছবি এঁকে নিতে পারবেন চিত্রশিল্পীদের দিয়ে। তাও আপনাকে বসিয়ে দেখে মাত্র ৫ মিনিটে! অবিশ্বাস্য নয় সত্যি!

মেলার ভেতরে নয় বাইরে মূল ফটকের কিছুটা সামনে বসেই ছবি আঁকেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা বিভাগ থেকে পাস করা চিত্রশিল্পী ডি এম এ আজিজ।  

যে কেউ চাইলেই অর্থের বিনিময়ে নিজের বা অন্য যে কারো ছবি দেখিয়ে তার স্কেচ এঁকে নিতে পারবেন তাকে দিয়ে। প্রতিদিন এখানে অনেকেই নিজের বা পছন্দের মানুষের স্কেচ এঁকে নিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে সরেজমিনে কথা হয় ডি এম এ আজিজের সঙ্গে। তিনি বলেন, সামনে বসলে যে কারো স্কেচ তিনি এঁকে দিতে পারেন। মিডিয়াম সাইজ ৫০০ টাকা আর বড় সাইজের স্কেচ ৭০০ টাকা। এখানে কোনো দর কষাকষি চলে না।

আজিজ বলেন, একদিনে সর্বোচ্চ ৩৫টি ছবি তিনি চট্টগ্রামে এঁকেছেন। আর এ মেলায় এবার একদিনে সর্বোচ্চ ১৯টি স্কেচ এঁকেছেন। অনেকেই আগ্রহ নিয়ে নিজের ও তার পছন্দের মানুষের ছবি এখানে এসে তাকে দিয়ে আঁকিয়ে নিয়ে যাচ্ছেন। অনেকেই আবার স্ত্রী-স্বামী বা প্রেমিক-প্রেমিকার ছবি এঁকে নেন।  

প্রেমিক-প্রেমিকারাই বেশি ছবি স্কেচ করাচ্ছেন বলে যোগ করেন ডি এম এ আজিজ।  

মেলার ভেতরে কেন স্টল নেননি জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, আমার তো এত টাকা নেই স্টল নেওয়ার মতো। তাই বাইরে বসে ছবি এঁকে দেই। আর আমার এত জায়গাও লাগে না।  

এবারের বাণিজ্যমেলায় মোট ২শ ২৭টি স্টল স্থান পেয়েছে। মেলা চলবে পুরো চলতি মাসজুড়ে। করোনা সংক্রামণ বাড়ায় মেলায় স্বাস্থ্যবিধির ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa