ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় কংগ্রেস ও বামেদের জোট এখনো নিশ্চিত নয়: বীরজিৎ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
ত্রিপুরায় কংগ্রেস ও বামেদের জোট এখনো নিশ্চিত নয়: বীরজিৎ 

আগরতলা (ত্রিপুরা): বামেদের সঙ্গে কংগ্রেসের যৌথ বিবৃতি প্রকাশ করা হলেও পরবর্তী বিধানসভা নির্বাচনে তাদের জোট হচ্ছে তা এখনো নিশ্চিত নয়। যৌথ বিবৃতি দেওয়া হয়েছিল ত্রিপুরা রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয় নিয়ে।

শনিবার (৩১ ডিসেম্বর) বাংলানিউজকে এ কথা বলেছেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা। তিনি নির্বাচনী জোটের বিষয়ে প্রথম খোলামেলা কথা বলেন।

ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা বলেন, শাসক দল বিজেপির সন্ত্রাস এবং গণতান্ত্রিক পরিবেশ আমার বিষয়ে যৌথ বিবৃতির মাধ্যমে রাজ্যবাসীর প্রতি আহ্বান রাখা হয়েছিল। নির্বাচনে জোটের বিষয়ে প্রথমিক স্তরে আলোচনা চলছে।  

নিখিল ভারত কংগ্রেস কমিটির সদস্যা এবং পশ্চিমবঙ্গের নেত্রী দীপা দাশ মুন্সিকে ত্রিপুরা বিধানসভা নির্বাচনে দলের স্ক্রিনিং কমিটির প্রধান হিসাবে নিযুক্ত করা হয়েছে। এই নিযুক্তির পর তিনি সংবাদ মাধ্যমের কাছে ইঙ্গিত দিয়ে ছিলেন ত্রিপুরা রাজ্যে কংগ্রেস বাম ফ্রন্ট ও আঞ্চলিক দলগুলোর সঙ্গে জোটের সম্ভাবনা প্রবল।  

দীপা দাশ মুন্সির বক্তব্য প্রসঙ্গে বীরজিৎ সিনহার অভিমত, এ বিষয় নিয়ে জল্পনা হতেই পারে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হলেই এই বিষয়ে সঠিক মন্তব্য করা সম্ভব।  

‘ত্রিপুরার পরবর্তী বিধানসভা নির্বাচনে কংগ্রেস এবং বাম নেতারা জোটে যাওয়ার জন্য আগ্রহী হলেও এতে সায় নেই কংগ্রেসের নিচুস্তরের কর্মী সমর্থকদের। কারণ এ রাজ্যের দীর্ঘ বছর বাম দুর্বৃত্তদের আক্রমণের শিকার হয়ে আসছেন নিস্তরের কর্মী-সমর্থকরা। তারা এই জোট মেনে নিতে পারবেন না। কারণ যেসব বাম নেতাদের হাতে তারা এক সময় আক্রান্ত হয়েছে, জীবন-জীবিকা বিপন্ন হয়েছিল এইসব নেতাদের কি করে তারা ভোট দিয়ে জয়ী করবেন?’ এমন একটি গুঞ্জন ইতোমধ্যে রাজ্যজুড়ে শুরু হয়েছে। বিষয়টিকে কিভাবে দেখছেন তিনি?

এই প্রশ্নের জবাবে বীরজিৎ সিনহার সোজাসাপ্টা জবাব, ক্ষোভ-বিক্ষোভ থাকা স্বাভাবিক। এখনো চূড়ান্ত কিছু হয়নি। তাই তারাও তাকিয়ে রয়েছেন কি হয় এই দিকে।

তিপ্রামথা দলকে নির্বাচনী জোটে নেওয়ার বিষয়েও সে দলের চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর দেববর্মনের সঙ্গে আলাপ-আলোচনা চলছে বলে জানান বীরজিৎ সিনহা। ক্ষমতাসীন বিজেপিকে হারাতে সব বিরোধীরা একই ছাতার তলায় এসে একসঙ্গে নির্বাচনী ময়দানে আসছে- তা এখনো নিশ্চিত নয়। তবে বিজেপিকে হারাতে সব বিরোধী একসঙ্গে জোট হয়ে লড়াই করুক তা কংগ্রেস চাইছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।