ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আগরতলা

ত্রিপুরার সাবেক সরকার সন্ত্রাসের সংস্কৃতি তৈরি করেছিল: নবেন্দু ভট্টাচার্য 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
ত্রিপুরার সাবেক সরকার সন্ত্রাসের সংস্কৃতি তৈরি করেছিল: নবেন্দু ভট্টাচার্য 

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা প্রদেশ বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য বলেছেন, সাবেক বামফ্রন্ট সরকারের আমলের ত্রিপুরা রাজ্যে খুনের সংস্কৃতি তৈরি করা হয়েছিল। কিন্তু বর্তমান সরকার রাজ্যে শান্তি সম্প্রীতি এবং সব অংশের মানুষের জন্য কাজের পরিবেশ তৈরি করেছে।

এ সরকারের মূল লক্ষ্যই হলো রাজ্যের উন্নয়ন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বিভিন্ন দপ্তরে ১,২৬৭ জনকে নতুন করে নিয়োগ করা হবে। বিভিন্ন স্তরে তাদের নিয়োগ করা হবে। এমনকি বর্তমান বিজেপির পরিচালিত সরকার নতুন নতুন পদ সৃষ্টি করে সরকারি বিভিন্ন দপ্তরের নিয়োগ করছে। রাজ্য সরকারের এই বিজেপি এবং রাজ্যবাসীর পক্ষে ধন্যবাদ জানিয়েছেন নবেন্দু ভট্টাচার্য।  

নবেন্দু ভট্টাচার্য বলেন, শুধুমাত্র সরকারি চাকরি দিয়ে সমস্যার সমাধান করা সম্ভব নয়। বর্তমান সরকার রাজ্যের যুব প্রজন্মকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে উৎসাহিত করছে এবং বিভিন্ন ধরনের সহযোগিতা করছে। এর ফলে এখন রাজ্যের বহু যুবক যুবতী নিজে আত্মনির্ভর হয়ে উঠছেন পাশাপাশি অন্যদেরকেও কর্মসংস্থান করে দিচ্ছেন। রাজ্য সরকারের এই চেষ্টার জন্য এক সময় রাজ্য থেকে কাজের সন্ধানে যারা ভিন রাজ্যে গিয়ে ছিলেন তারাও এখন রাজ্যে ফিরে এসে নিজেরা কাজ করছেন এবং রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।  

রাজ্য সরকার এতো কাজ করার পরও রাজ্যের বর্তমান প্রধান বিরোধী দল সরকারের সমালোচনা করছে। তবে তারা কোনো দৃষ্টান্ত দেখাতে পারছে না। রাজ্যে কাজ নেই, খাদ্য নেই বলে তারা শুধু শুধু অভিযোগ করছে।  

তিনি আরও বলেন, বিরোধীদের পক্ষে এমন প্রমাণ আনা সম্ভব নয়। সাবেক বামফ্রন্ট সরকারের সময় ত্রিপুরা রাজ্যের বহু গ্রাম অঞ্চলে কোনো পাকা বাড়ি দেখা যেত না। কিন্তু এখন প্রতিটি গ্রামীণ এলাকাতেও প্রচুর সংখ্যক পাকা বাড়ি রয়েছে।  

বর্তমান সরকারের সময় রাজ্যে চাকরি হচ্ছে না বলে বামেরা যে অভিযোগ করছে, কিন্তু বাস্তব সত্য হচ্ছে বাম আমলে চাকরির জন্য কতগুলি মামলা হয়েছে। বাম নেতাকর্মীদের আত্মীয় স্বজনদের বাঁকা পথে কি পরিমাণ চাকরি দেওয়া হয়েছে তা রাজ্যের মানুষ জানে। বর্তমান সরকার যতগুলো চাকরি দিচ্ছে সবকটি চাকরির নিয়মনীতি বজায় রেখে এবং স্বচ্ছতার সঙ্গে দিচ্ছে।

ত্রিপুরা প্রদেশ বিজেপি মুখপাত্র বলেন, যাদের মতাদর্শ সন্ত্রাস ও বন্দুকের নল। তারা বামফ্রন্ট এখন রাজ্যে আইনশৃঙ্খলা নেই বলে প্রশ্ন তুলছে। পূর্বের এক তথ্য দিয়ে তিনি বলেন, দশরথ দেব বামফ্রন্ট মন্ত্রিসভার মুখ্যমন্ত্রী হিসেবে ক্ষমতায় বসার নয় মাসের মধ্যে রাজ্যে ৫০০ বেশি মানুষ খুন হয়েছিল যা সরকারি নথিপত্র বলছে। তারাই আবার এখন সরকারের সমালোচনা করছে।  

সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিজেপি নেতা সমীর ঘোষ এবং ত্রিপুরা প্রদেশ বিজেপি মিডিয়া ছেলের কনভেনার সুনিত সরকার।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এসসিএন/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।