ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

২৩ আদালতের জন্য সুপ্রিম কোর্টের কম্পিউটার-প্রিন্টার বরাদ্দ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
২৩ আদালতের জন্য সুপ্রিম কোর্টের কম্পিউটার-প্রিন্টার বরাদ্দ

ঢাকা: দেশের বিভিন্ন জেলার ২৩টি আদালতে ৪২টি কম্পিউটার ও ৪৪টি প্রিন্টার বরাদ্দ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বৃহস্পতিবার (০৩ অক্টোবর) থেকে এসব সামগ্রী সংশ্লিষ্ট আদালতে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে।

বুধবার (০২ অক্টোবর) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, এটা চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে সব আদালতেই কম্পিউটার ও প্রিন্টার দেওয়া হচ্ছে।

এর আগেও দেওয়া হয়েছে।  

‘বর্তমান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সময়কালে সারাদেশের বিভিন্ন আদালতে ৩ শতাধিক কম্পিউটার ও প্রিন্টার সরবরাহ করা হয়েছে। ’

যেসব আদালতে এসব সামগ্রী পাঠানো হবে- চাঁদপুর, নওগাঁ, সিরাজগঞ্জ, বরিশাল, খুলনা, যশোর, ঝিনাইদহ, লক্ষ্মীপুর, জামালপুর, বান্দরবান ও পিরোজপুর জেলা জজ আদালত; বগুড়া-২ ও চট্টগ্রাম-৩ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল; কুমিল্লার জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইব্যুনাল, কুমিল্লার বিশেষ জজ আদালত; নরসিংদী, নীলফামারী, লক্ষ্মীপুর ও চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত; রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, জামালপুর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল।  

এছাড়া ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ আদালতরে জন্য একটি প্রিন্টারসহ ডেস্কটপ এবং নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য দুটি প্রিন্টার সংশ্লিষ্ট আদালতকে নিজ উদ্যোগে সুপ্রিম কোর্ট থেকে সংগ্রহ করতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।