ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

হার্শাল প্যাটেলের হ্যাটট্রিকে ব্যাঙ্গালুরুর দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
হার্শাল প্যাটেলের হ্যাটট্রিকে ব্যাঙ্গালুরুর দারুণ জয়

৭ ওভারের আগেই উদ্বোধনী জুটিতে ৫৭ রান তুলে ভালোই জবাব দিচ্ছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স বোলারদের হঠাৎ জ্বলে ওঠার পর হার্শাল প্যাটেলের হ্যাটট্রিকে একেবারে ধসেই পড়ে মুম্বাই।

শেষ ৫৪ রানে ১০ উইকেট হারিয়ে ৫৪ রানেরই পরাজয় বরণ করতে হয় রোহিত শর্মার নেতৃত্বে দলটিকে।

রোববার (২৬ সেপ্টেম্বর) আইপিএলের ৩৯তম ম্যাচে দুবাই ইন্টারন্যাশনা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে। জবাবে ১৮.১ ওভারে ১১১ রানে থামে মুম্বাই।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন মুম্বাইর দুই ওপেনার রোহিত ও কুইন্টন ডি কক। তাদের ৫৭ রানের জুটিতে রোহিত ছিলেন বেশ আক্রমণাত্মক। অবশেষে ব্যক্তিগত ২৩ বলে ২৪ রান করে যুজভেন্দ্র চাহালের বলে আউট হন ডি কক। দলীয় ১৬ রান পর গ্লেন ম্যাক্সওয়েলের শিকার হয়ে মাঠ ছাড়েন ২৮ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৪৩ করা রোহিত।

তবে এরপরই ব্যাঙ্গালুরু বোলারদের ঘুরে দাঁড়াতে দেখা যায়। বিশেষ করে মিডিয়াম পেসার হার্শাল প্যাটেলের হ্যাটট্রিকে পুরো কোনঠাসা হয়ে পড়ে মুম্বাই। এই বোলার ১৬তম ওভারের প্রথম তিন বলেই হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড ও রাহুল চাহারকে ফিরিয়ে মাইলফলকে পৌঁছান। দুই ওপেনার ছাড়া দলের অন্য ব্যাটারদের কেউই ১০ রানের স্কোর করতে পারেননি।

প্যাটেল ৩.১ ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট দলের সেরা বোলার হন। ৩ উইকেট পান চাহাল এছাড়া ম্যাক্সওয়েল ২ উইকেট তুলে নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলি ও ম্যাক্সওয়েলের হাফসেঞ্চুরিতে ভর করে ১৬৫ রানের ভালো সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু। ওপেনিংয়ে নামা কোহলি ৪২ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫১ করে অ্যাডাম মিলনের বলে আউট হন। তবে আরও ঝড়ো ব্যাট করা ম্যাক্সওয়েল ৩৭ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৬ করে জসপ্রিত বুমরাহর বলে মাঠ ছাড়েন। এছাড়া শ্রিকার ভারত করেন ২৪ বলে ৩২ রান।

মুম্বাই পেসার বুমরাহ সর্বোচ্চ ৩টি উইকেট পান।

ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন ম্যাক্সওয়েল।

এ জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আগে তৃতীয়স্থানেই রইল ব্যাঙ্গালুরু। সমান ম্যাচে ১৬ পয়েন্ট করে পাওয়া চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস যথাক্রমে প্রথম ও দ্বিতীয়স্থানে আছে। ৮ পয়েন্ট নিয়ে তলানির দিকে মুম্বাই।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa