ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মঈন আলী

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মঈন আলী

খুব দ্রুতই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার মঈন আলী। ইংলিশদের হয়ে ৬৪ টেস্ট খেলা ৩৪ বছর বয়সী এই তারকার সাদা পোশাকের প্রতি আর তেমন একটা আগ্রহ নেই।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মঈন বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন। তবে ক্রিকইনফো জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকা মঈন আগামী ডিসেম্বরে শুরু হওয়া অ্যাশেজেও জায়গা করে নিতে পারেন। কিন্তু এত দীর্ঘ সময় পরিবার ছাড়া থাকতে রাজি নন তিনি।

ভারতের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টেস্ট খেলা মঈন ইতোমধ্যে তার সিদ্ধান্তের কথা টেস্ট অধিনায়ক জো রুট ও কোচ ক্রিস সিলভারউডের কাছে বলেছেন।

এদিকে টেস্ট না খেললেও থ্রি-লায়ন্সদের হয়ে সীমিত ওভারের সিরিজের পাশাপাশি ফ্র্যাঞ্জাইজি লিগ ও প্রথম শ্রেণির ক্রিকেট খেলে যাবেন মঈন। তবে কোনো সিদ্ধান্তই এখনও চূড়ান্ত হয়নি।

৬৪ টেস্টে মঈন ২৮.২৯ গড়ে ৫টি সেঞ্চুরিসহ ২৯১৪ রান করেছেন। এছাড়া ডানহাত ঘুরিয়ে ১৯৫টি উইকেটও নিয়েছেন তিনি।

টেস্টে ২ হাজার রান ও ১০০ উইকেট পেতে মঈন ইয়ান বোথাম, গ্যারি সোবার্স ও ইমরান খানদের থেকেও কম ম্যাচ খেলেছেন। এছাড়া ইংলিশদের সর্বোচ্চ উইকেট শিকারে তিনি বর্তমানে ১৬তমস্থানে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।