ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কঠোর লকডাউন অমান্য: জেলা প্রশাসনের অভিযানে মামলা-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ২, ২০২১
কঠোর লকডাউন অমান্য: জেলা প্রশাসনের অভিযানে মামলা-জরিমানা জেলা প্রশাসনের অভিযান

চট্টগ্রাম: নগরে কঠোর লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫৩টি মামলা দায়ের করেছেন। জরিমানা করেছেন প্রায় ১৬ হাজার টাকা।

 

শুক্রবার (২ জুলাই) কঠোর লকডাউন বাস্তবায়ন করতে সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করা হয়।  

জেলা প্রশাসনের অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম পাঁচলাইশ এলাকায় ১০টি মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন মুহাম্মদ ইনামুল হাসান। তিনি ৩টি মামলায় ১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। নাসিরাবাদ দুই নম্বর গেইট কর্ণফুলী কমপ্লেক্স, বাংলাবাজার, ডেবার পাড়, অক্সিজেন, বালুছড়া এলাকায় অভিযান পরিচালনা করেন গালিব চৌধুরী। তিনি ১৬টি মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনা করেন এহসান মুরাদ। তিনি ৪টি মামলায় ১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

সদরঘাট ও কোতোয়ালী এলাকায় মো. রাজিব হোসেনের অভিযানে ১টি মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সুরাইয়া ইয়াসমিন পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন। চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন প্লাবন কুমার বিশ্বাস। তিনি ৫টি মামলা দায়ের করে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করেন প্রতীক দত্ত। তিনি ৫টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। ডবলমুরিং এলাকায় অভিযান পরিচালনা করেন সোনিয়া হক। তিনি ৪টি মামলায় ১ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বাংলানিউজকে বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ অমান্য করায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট ও শপিংমলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ডের পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হচ্ছে। করোনা সংক্রমণ রোধ করার লক্ষ্যে জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।