ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনের ফল ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনের ফল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের (২০২৩) নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে এই ফল ঘোষণা করা হয়।

শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া ৮১৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন।  

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম পেয়েছেন ৩৮৪ ভোট। নীল দলের বিদ্রোহী প্রার্থী অধ্যাপক ড. আ. ক. ম. জামাল উদ্দিন পেয়েছেন ১৩২ ভোট।

সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও রোকেয়া হলের প্রাধ্যক্ষ জিনাত হুদা ৭১২ ভোট পেয়ে নীল দল থেকে জয়ী হয়েছেন। সাদা দল মনোনীত প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ ভোট।  

সহ-সভাপতি পদে সাদা দলের আহ্বায়ক পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান ৬৭৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল দল থেকে মনোনীত শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামাল পেয়েছেন ৬৩২ ভোট।

যুগ্ম সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. খাদেমুল হক ৮৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের  মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল ৩৬৬ ভোট পেয়েছেন।  

কোষাধ্যক্ষ পদে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রভোস্ট অধ্যাপক মাসুদুর রহমান ৮২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের মনোনীত ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. মহিউদ্দিন পেয়েছেন ৪৬১ ভোট।  

১০টি সদস্য পদের সবগুলোতেই জয় পেয়েছেন নীল দলের মনোনীত প্রার্থীরা। অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান ৮৬২ ভোট, টেলিভিশন- ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূইয়া ৮৪০ ভোট, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী ৮২৮ ভোট, গণিত বিভাগের অধ্যাপক  ড. চন্দ্রনাথ পোদ্দার ৮০৩ ভোট, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শারমিন মুসা ৮০১ ভোট, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান ৭৬৯ ভোট, জীন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের অধ্যাপক ‌ড. শরীফ আখতারুজ্জামান ৭৬৩ ভোট, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম খান ৭২৮ ভোট, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান ৭২৭ ভোট এবং ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ ৭০৮ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এসকেবি/জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।