ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

জাফর ইকবালকে শাবিতে অবাঞ্ছিত ঘোষণা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
জাফর ইকবালকে শাবিতে অবাঞ্ছিত ঘোষণা

শাবিপ্রবি, (সিলেট): অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালকে ক্যাম্পাসে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।  

বুধবার (১৭ জুলাই) সাধারণ শিক্ষার্থীদের নামে বিবৃতি আন্দোলনকারী শিক্ষার্থীদের ফেসবুক ওয়ালে ও বিভিন্ন ফেসবুক গ্রুপে পোস্ট করেন তারা।

 

এর আগে কোটা সংস্কার আন্দোলন নিয়ে মঙ্গলবার (১৬ জুলাই) একটি নিবন্ধ লেখেন মুহম্মদ জাফর ইকবাল। ওই নিবন্ধনের একটি ছোট অংশ ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। এ নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দেয়।  

এরপরেই মুহম্মদ জাফর ইকবালকে শাবিতে ‘আজীবন অবাঞ্ছিত’ করা হলো উল্লেখ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন শিক্ষার্থীরা। লেখক মুহম্মদ জাফর ইকবাল শাবিপ্রবির অবসরপ্রাপ্ত অধ্যাপক। তার স্ত্রী ড. ইয়াসমিন হকও শাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক।  

 সকালে শাবিতে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে বিকেল ৩টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেয়।

এদিকে আবাসিক হল ছাড়তে শুরু করেছেন হলের শিক্ষার্থীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের পেছনের গেইট দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের হল থেকে বেরিয়ে চলে যেতে দেখা গেছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।