ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

শিক্ষা

এক শিক্ষার্থীকে ছাড়াতে কুয়েটের ২০ শিক্ষক থানায়, শেষে মুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এক শিক্ষার্থীকে ছাড়াতে কুয়েটের ২০ শিক্ষক থানায়, শেষে মুক্তি

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ইন্ড্রাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী খান ওয়াসিফ উজ জামানকে পুলিশ আটক করার পর প্রায় ২০ জন শিক্ষক গিয়ে তাকে ছাড়িয়ে এনেছেন।  

তিনি বুধবার (৩১ জুলাই) দুপুরে খুলনার শান্তিধাম মোড় থেকে কফিপান শেষে সোনাডাঙ্গাতে নিজেদের বাসায় ফেরার সময় আটক হয়েছিলেন তিনি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানতে পেরে কুয়েটের প্রায় ২০ জন শিক্ষক ওই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনতে সদর থানায় যান। কুয়েটের অধ্যাপক ড. হেলাল আন নাহিয়ান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সঙ্গে কথা বলে রাত ১০টার দিকে তাকে মুক্ত করে নিয়ে আসেন।  
আইইএমসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা, আইইএমএর বিভাগীয় প্রধান, কুয়েটের ডিএসডব্লিউ উপস্থিত ছিলেন!

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহমুদুল আলম বাংলানিউজকে এসব তথ্য জানান।

খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ২টায় নগরের সাতরাস্তা মোড়ে সংঘর্ষ শুরু হয়। পরে তা রয়েল মোড়, শান্তিধাম, মডার্ন ফার্নিচার মোড়, বাইতিপাড়া, মৌলভিপাড়া, পিটিআই মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা ধরে চলা সংঘর্ষে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড, অসংখ্য টিয়ারশেল ছোড়ে। এতে প্রায় ৬০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে দাবি করেছেন আন্দোলনকারীরা। নগরের বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়েছে প্রায় ৮০ জন শিক্ষার্থীকে।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এমআরএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।