ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

কিশোরগঞ্জে শিক্ষকদের পাঠদান বন্ধ ঘোষণার ৩০ মিনিট পর প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
কিশোরগঞ্জে শিক্ষকদের পাঠদান বন্ধ ঘোষণার ৩০ মিনিট পর প্রত্যাহার

নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জে শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদে পাঠদান বন্ধ ঘোষণার ৩০ মিনিট পর প্রত্যাহার করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। উপজেলার ৭৫ মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

 

রোববার (১ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।  

এর আগে শনিবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে পাঠদান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের বিষয়টি জানানো হয়।

ওই বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, বর্তমান পরিস্থিতিতে কিছু অসাধু ও স্বার্থান্বেষী মহল শিক্ষকদের সম্মান নষ্ট করতে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তারা কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে স্থানীয়দের দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করাচ্ছেন। শিক্ষকদের লাঞ্ছনার পাশাপাশি শিক্ষার পরিবেশ নষ্ট করা হচ্ছে। তাদের এসব কর্মকাণ্ডে শিক্ষকেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এতে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির এক জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (৩১ আগস্ট) বিকেল ৪টার দিকে সাংবাদিকদের একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পাঠদান অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়। সেটি জানানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি হক শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দিলে পাঠদান বন্ধের সিদ্ধান্তের ৩০ মিনিট পরেই প্রত্যাহার করে নেওয়া হয়।  

এদিকে উপজেলা পরিষদের হলরুমে রোববার সকালে কিশোরগঞ্জ উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে ইউএনও মৌসুমি হক ও সেনাবাহিনীর পক্ষে লেফটেন্যান্ট মুরাদ আহম্মেদ, কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মণ্ডল এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন। এ সময় তারা শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।