ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সম্মেলন বৃহস্পতিবার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
রাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সম্মেলন বৃহস্পতিবার

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সপ্তম দ্বি-বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সকাল সাড়ে ৯টায় দু’দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠিত হবে।



বুধবার (২৪ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. আতফুল হাই শিবলী।

তিনি জানান, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ইতিহাসবিদ প্রফেসর ড. কেএম মোহসীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন, অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক রাবি উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন ও রাবি উপ উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। অতিথি বক্তা থাকবেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

বৃহস্পতিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে জাতীয় পতাকা ও অ্যালামনাই অ্যাসাসিয়েশনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে। এরপর সেখান থেকে শোভাযাত্রা বের করা হবে।

শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সিনেট ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দুপুর দেড়টায়  ‘বাঙালির ইতিহাস’ শীর্ষক আলোচনা করবেন প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক। শুক্রবার দ্বিতীয় দিনের কর্মসূতে স্মৃতিচারণসহ বিভিন্ন আয়োজন থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইতিহাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর ফারুক-উজ্জামান, বিভাগের প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।