ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফেনীতে শিক্ষার্থীদের চোখেমুখে নতুন বইয়ের আনন্দ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
ফেনীতে শিক্ষার্থীদের চোখেমুখে নতুন বইয়ের আনন্দ  শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে-ছবি-বাংলানিউজ

ফেনী: বছরের প্রথম দিনেই হাতে বই পেয়ে আনন্দে মাতোয়ারা ফেনীর শিক্ষার্থীরা। সোমবার (১ জানুয়ারি) সকাল ৯টা থেকে ফেনী শহরসহ জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা মেতে ওঠে নতুন বই পাওয়ার আনন্দে।

সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক মনোজ কুমার রায় পৌর শহরের শিশু নিকেতন স্কুলে বই বিতরণের মধ্য দিয়ে জেলায় বই উৎসবের উদ্বোধন করেন। এরপর বিতরণ করেন ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে।


 
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক দেবময় দেওয়ান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন হোসেন, স্কুলের প্রধান শিক্ষক সুব্রত নাথ।  

জেলা প্রশাসক মনোজ কুমার রায় শহরের সেন্ট্রাল হাই স্কুল, স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুল ও বালিগাঁওতে বই উৎসবে অংশ নেন।  

চলতি বছরে জেলায় ১ হাজার ১শ’ শিক্ষা প্রতিষ্ঠানে ৩৩ লাখ ৩৭ হাজার ৫শ’ ২৩টি বই বিতরণ করছে শিক্ষা অফিস।  
 
শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবার জেলায় মাধ্যমিক ও ইবতেদায়ি স্তরে মোট ২৫ লাখ ২১ হাজার ৪শ’ ২১টি বই বিতরণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে মাধ্যমিক পর্যায়ে ১৬ লাখ ৪২ হাজার ৬শ’ ২২টি, দাখিল পর্যায়ে ৫ লাখ ২ হাজার ৫টি, ইবতেদায়ি পর্যায়ে ৩ লাখ ৫৮ হাজার ৯শ’ ৯৪টি, মাধ্যমিক (ইংরেরি ভার্সন) পর্যায়ে ৫ হাজার ৩শ’ বই, মাধ্যমিক (ভোকেশনাল) পর্যায়ে ১২ হাজার ৫শ’ বই। এছাড়া প্রাক প্রাথমিক স্তরে জেলার ৯শ’ ৩৭টি বিদ্যালয়ে ৮ লাখ ১৬ হাজার ১শ’ ২টি বই বিতরণের জন্য সরবরাহ করা হয়েছে।

বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দের বন্যা বইছে। বিগত কয়েক বছর ধরে সরকারের এ ধরনের উদ্যোগের জন্য ধন্যবাদ জানান অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এসএইচডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।