ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

উদ্বোধনের অপেক্ষায় বিএল কলেজের বঙ্গবন্ধু ফটো গ্যালারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
উদ্বোধনের অপেক্ষায় বিএল কলেজের বঙ্গবন্ধু ফটো গ্যালারি বিএল কলেজের বঙ্গবন্ধু ফটো গ্যালারি। ছবি: মানজারুল ইসলাম

খুলনা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি নিয়ে ফটো গ্যালারি তৈরি করা হয়েছে খুলনার সরকারি বিএল কলেজে। কলেজের প্রশাসনিক ভবনের সামনের এ ফটো গ্যালারি অচিরেই উদ্বোধন করা হবে। উদ্বোধনের আগেই কলেজের শিক্ষার্থীসহ আশপাশের মানুষের নজর কেড়েছে ফটো গ্যালারিটি।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নতুন প্রজন্মের তরুণদের সঙ্গে নিবিড়ভাবে পরিচয় করানোর লক্ষ্যে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করি। এর মধ্যে একটি হলো বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের ছবি নিয়ে ফটো গ্যালারি করা।

ইতোমধ্যে গ্যালারি সব কাজ সম্পন্ন হয়েছে। স্থানীয় খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান সময় দিলেই এটি উদ্বোধন করা হবে। বিএল কলেজের বঙ্গবন্ধু ফটো গ্যালারি।  ছবি: মানজারুল ইসলামতিনি জানান, বঙ্গবন্ধুর প্রায় অর্ধ শতাধিক বিশাল আকৃতির দুর্লভ ছবি এ গ্যালারিতে স্থান পেয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক অনেক ছবিও এ গ্যালারিতে রয়েছে।

তিনি আরও জানান, ইতোমধ্যে কলেজের লাইব্রেরীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি কর্নার প্রতিষ্ঠা করা হয়েছে।

অধ্যক্ষ বলেন, বিএল কলেজের প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য স্থাপন করার পরিকল্পনা আমাদের রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।